সংবাদ শিরোনামঃ
দেশে ফিরে বিয়ে করা হলো না প্রবাসী ফরহাদের এয়ারপোর্টে নিরাপত্তা তল্লাশির সময়ে যেসব বিষয়ে খেয়াল রাখবেন নতুন সিদ্ধান্ত নিলো আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স কাতারে ৮টি কারণে আবেদন গ্রহন করা হচ্ছেনা কোম্পানি পরিবর্তনের দেশে সড়কপথে যান চলাচল না করায় চাপ বেড়েছে আকাশপথে মদনে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত ৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত মদন পল্লীতে নারী লোভী সুমন গ্রেফতার Top 10 Health insurance companies in USA মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যের ভিসা বাতিলের নেপথ্যে যারা অর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করল ভারতের বিএসএফ সেনা ধর্ম পরিবর্তন করে বিয়ে; স্ত্রীর স্বীকৃতির দাবীতে স্বামীর বাড়িতে আত্মহত্যার চেষ্টা মদনে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সনদপত্র ও পুরস্কার বিতরণ কাতারে গতমাসের তুলনায় নভেম্বরে বেড়েছে তেলের দাম
৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত

৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত

৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত

শহীদুল ইসলাম, নেত্রকোনা প্রতিনিধিঃ

 

নেত্রকোনা মদন উপজেলা ৬ নভেম্বর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যােগে সকাল ১১টায় উপজেলা পাবলিক হল প্রাঙ্গণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

 

সভায় সভাপতিত্বে করেন মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ। সভা পরিচালনা করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডিপুটি কমান্ডার ফেরদৌস আহম্মদ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মদন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুস মদন থানা অফিসার ইনচার্জ ফেরদৌস আলম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার খান এখলাছ জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম হান্নান ও আয়শা আক্তার মদন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার হেলাল উদ্দিন বীরমুক্তিযোদ্ধা ও আওয়ামিলীগ নেতা আব্দর রহিম মদন পৌরসভার কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছুল হক খসরু, মদন উপজেলা সংসদ সন্তান কমান্ডারের আহ্বায়ক জাকির হোসেন ও সদস্য সচিব সাজেদুল করিম সাজু সহ উপজেলা মুক্তিযোদ্ধা ও সংসদ সন্তান কমান্ডারের সকল স্থরে নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মী গন উপস্থিত ছিলেন।

 

 

বক্তারা বলেন,৬ নভেম্ভর মদন হানাদার মুক্ত হয়। ১৯৭১ সালে আজকের এই দিনে মদন পাকিস্তানি হানাদার মুক্ত হয়। ৭১ সালে কোম্পানির মুক্তিযোদ্ধারা তিন দিক ঘিরে ছয় রাত ছয় দিন বিরতিহীন ভাবে গেরিলা যুদ্ধে অপ্রতিরোদ্ধ ব্যরিকেড সৃষ্টি করেন। এতে দিশেহারা হয়ে পার্শ্ববর্তী কেন্দুয়া উপজেলা থেকে শতাধিক পাকিস্তানি বাহিনীর একটি সশস্ত্র দল মদন এসে এখানকার পাকিস্তানি বাহিনী নিয়ে ৬ নভেম্বর ভোরে মদন ত্যাগ করে কেন্দুয়া হয়ে নেত্রকোনা চলে যায়।

 

পরে মুক্তিযোদ্ধারা পাকিস্তানি ক্যাম্প দখল করে মদন হানাদার মুক্ত করে উল্লাস উড়িয়ে ছিলেন লাল সবুজের পতাকা।

সংবাদটি শেয়ার করুন




Design BY NewsTheme