নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
৩ বছর ধরে বাহরাইনের জেলে নিরপরাধ বাংলাদেশি যুবক

৩ বছর ধরে বাহরাইনের জেলে নিরপরাধ বাংলাদেশি যুবক

দুই বন্ধুর প্রতা’রণা’র ফাঁ’দে পড়ে তিন বছরে’রও বেশি সময় ধরে বাহরা’ইনের জে’লে ব’ন্দি রয়ে’ছেন নির’পরা’ধ বাংলা-দেশি যুবক আব্দুল হাকিম (৪০)।

শনি’বার সরেজ’মিনে আ’ব্দুল হাকিমের পৈতৃ’ক নিবা’স কচুয়ার বদর’পুর পূর্বপাড়া (নৈয়র পুকুরপাড়) গ্রামে গিয়ে তার পরি’বার ও এলাকা’বাসীর সঙ্গে কথা বলে বেরিয়ে আসে চাঞ্চ’ল্যকর এসব ত’থ্য।

চাঁদ’পুরের কচুয়ার সদর ইউনিয়’নের বদরপুর পূর্ব’পাড়া (নৈয়র পুকুর’পাড়) গ্রামের কৃষক পরিবা’রের সন্তান আব্দু’ল হাকিম। বাবা-মা কষ্ট করে সহায় সম্ব’ল বিক্রি করে বাহরা’ইনে পাঠান আ’ব্দুল হাকিমকে। এর মধ্যে দু’বার দে’শে ফিরে ২০১৮ সালের প্রথম দিকে তৃতীয় বারের মতো বাইরা’ইন যান আব্দুল হাকিম।

আব্দুল হাকি’মের (৪০) স্ত্রী, দুই ছেলে ও এক মে’য়ে রয়েছে। ছেলে জে’লে থাকায় নাতি-নাতনি’দের নিয়ে চরম ক’ষ্টে দিন কাটা’চ্ছেন তারা বলে জানা’ন আব্দুল হাকি’মের কৃষক বাবা মো. সিরাজ মিয়া।

কান্না’য় জড়িত কণ্ঠে কৃষক সিরাজ মিয়া ও তার স্ত্রী জোহ’রা বেগম বলেন, দুই বন্ধু সিলেট জেলার জহির ও ব্রাহ্মণবা’ড়িয়ার মাসুম আমার ছেলে আব্দুল হাকি’মকে ফোন করে বাংলা’দেশ এয়ারপোর্টে একটি ব্যাগ বাহ’রাইনে নিয়ে যেতে বলে।

ওই ব্যা’গ নিয়ে বাহরা’ইন এয়ারপো’র্টে পৌঁছালে ব্যাগে তল্লা’শি করে মা’দ’ক’দ্রব্য (গাঁ’জা) বহনের অপ’রা’ধে তাকে জেলে পাঠায় বাহরা’ইন পুলিশ।

সেই থেকে তিন বছরেরও বেশি সময় জে’ল খাটছেন আব্দুল হাকিম। নিরপ’রাধ ছেলের কবে মুক্তি পাবে তা ভেবে দিশেহারা হয়ে পড়েছে এ নিরীহ পরিবা’রটি।

প্রতি’বেশী ক্বারী মাহ’বুব এলাহী, মকবু’ল হোসেন, সাখা’ওয়াত হোসেন, ইস’মাইল হোসে’নসহ আরও অনে’কে জানান, আব্দুল হাকিম আমা’দের এলাকার নিরীহ ছেলে। তিনি দেশে থা’কতে কখনো অসা’মাজিক কাজে জড়িত ছিলেন না। নিরীহ ছেলে আব্দুল হাকিমকে দ্রুত ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাহরাইনে বাংলাদেশি রাষ্ট্র’দূত ও সেখানে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সহযো’গিতা কামনা করেছেন তার পরিবার।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme