নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকারঃ তথ্যমন্ত্রী আরব আমিরাতে লটারি জিতে কোটিপতি হয়ে গেলেন ২ বছরের শিশু! দেশে আসতে চাওয়া প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ বাড়ানো নিয়ে সতর্কতা দেশে বিএনপির ইন্ধনেই যত সাম্প্রদায়িক হামলা হচ্ছেঃ ওবায়দুল কাদের কাতার প্রবাসী ইমামকে নিঃস্ব করলেন একাধিক বিয়ে পাগলী স্ত্রী কাতার থেকে দেশে এসেই দুর্ঘটনায় প্রান হারালেন সোহেল অবশেষে বাবার বাড়ি ফিরে গেলেন তুলে নিয়ে বিয়ে করা সেই তরুণী মদনে জাতীয়তাবাদী তাঁতী দলের উপজেলা ও পৌর আহবায়ক কমিটি গঠন যে ৪ ধরনের মানুষকে বিয়ে করবেন না নওগাঁয় পুলিশের ওপর হামলা ও ভাঙচুর মামলায় বিএনপির ৬ নেতা কারাগারে কাতারের আইনসভায় দুই নারীকে নিয়োগ দিলেন আমির শেখ তামিম অপরাধ প্রবণতা কমে গেলেও আরব আমিরাতে জেলে ৫ শতাধিক বাংলাদেশি ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন আরব আমিরাতে যাওয়ার জন্য বিমানবন্দরে এসেও যাওয়া হলো না আবু মুসার
যে ভুল করে কাতার ছাড়লে নতুন ভিসায় আর আসতে পারবেন না

যে ভুল করে কাতার ছাড়লে নতুন ভিসায় আর আসতে পারবেন না

যে ভুল করে কাতার ছাড়লে নতুন ভিসায় আর আসতে পারবেন না

কাতারে কর্মর’ত প্রবাসীরা কো’ম্পানি থেকে কাজ বা চাকরির পদ থেকে প’দত্যা’গ করে অথবা কোম্পানি থেকে ব’রখা’স্ত হলে কিংবা চাকরির মেয়াদ শেষে স্বা’ভা’বিক প্রক্রিয়া’য় কাতার ছেড়ে বাংলাদেশে চলে যান। এরপর যখন স্ব’দেশে থাকাকালে সদ্য কাতার ত্যাগ করা কো’নো প্রবাসী ক’র্মী আবারও কাতারে অন্য কোনো কোম্পা’নির ভিসায় আসতে চান, তখন দেখা যায়, পুর’নো কোম্পানি ওই কর্মীর ভিসা বা আ’ইডি বা’তিল না করায় তিনি নতুন ভি’সায় আসার সু’যোগ পা’চ্ছেন না।

 

কারণ, যতক্ষণ পর্যন্ত পুরনো কোম্পানি কাতার থেকে একেবা’রে চলে যাওয়া কর্মীর ভি’সা বা’তিল না করবে, ততক্ষণ পর্যন্ত অন্য কোনো কোম্পানি এই কর্মীর নামে নতুন ভি’সার আবেদন কর’তে পারবে না। এক্ষেত্রে করণীয় হলো, কাতার থেকে একেবারে দেশে চলে যাওয়ার আগে অবশ্যই নি’শ্চিত হতে হবে যে, আপনি যে কোম্পা’নিতে আর কাজ কর’বেন না, সেই কোম্পানি অবশ্যই আপনা’র ভিসা বা আ’ইডি বা’তিল করেছে কিনা।

 

আইডি বা’তিল না করে কা’তার থেকে চলে গেলে আপনি এটি বা’তিল হওয়া’র আগ পর্যন্ত অন্য কোনো ভি’সায় কা’তারে আসার সুযোগ পাবেন না। কিছু কো’ম্পানি এক্ষেত্রে মৌখি’কভাবে আইডি বাতি’লের প্রতিশ্রুতি দিয়ে থাকে। এরপর দেখা যায়, ওই কর্মী কাতার ছেড়ে চলে যাওয়ার আগ মুহূ’র্তে তার অজা’ন্তে কোম্পানি পুনরায় আ’ইডি নবায়ন করিয়ে নিচ্ছে। যা’তে ওই কর্মী আর কখনো কাতা’রে অন্য কোনো কোম্পা’নির ভিসায় এসে কাজ করতে না পারে। এটি পু’রোপুরি বে’আই’নি ও অ’ন্যায়।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme