নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
যে নামাজে ১২ বছরের গুনাহ মাফ হয়

যে নামাজে ১২ বছরের গুনাহ মাফ হয়

যে নামাজে ১২ বছরের গুনাহ মাফ হয়

জীবন চলার পথে শয়’তানের প্ররো’চনায় ইচ্ছা-অনি’চ্ছায় জেনে-না জেনে অ’নেক গুনা’হ হয়ে যায়।

 

এর মধ্যে কিছু বড় গু’নাহ থাকে, যা তওবা ছা’ড়া মা’ফ হয় না। কিছু গু’নাহ এমন র’য়েছে, যা আল্লাহ তা’আলা তওবা-ইস্তিগফার ছাড়া বান্দার নেক আম’লের মা’ধ্যমে মা’ফ করে দেন। তবে এর ম’ধ্যেও বিশে’ষ কিছু আমল র’য়েছে যে’গুলো গুনাহ মা’ফের জন্য অনেক বেশি গুরু’ত্বপূর্ণ।

 

তেমনই এক নামা’জের নাম আওয়াবীনের নামায। এই না’মায আদায় করলে ১২ বছরে’র গুনাহ হতে মুক্তি পা’ওয়া যায়।

মাগ’রিবের ফরয এবং সুন্নাতের পর কমপক্ষে ছয় রাক’আত এবং সর্বাপেক্ষা বিশ রাকআত নফল নামায’কে আওয়াবীনের নামায বলা হয়।

 

আরও পড়ুনঃ দুই রাকাত নামাজের পরে আর সিজদা থেকে উঠেননি মোমিন গাজী

হাদিসে এই ছয় রাকাত আওয়া’বীনের ফযিল’তের ১২ বছরের ইবাদত করার স’ওয়াব অর্জিত হওয়ার কথা বর্ণি’ত হয়েছে। অপর এক হাদিসে বিশ রাক’আত পাঠ করলে জান্না’তে আল্লাহ তার জন্য একটা ঘ’র তৈরি কর’বেন বলা হয়েছে।

 

হাদিসে আছে, হযরত হুযা’ইফা (রা) বলেন “আমি নবী’জি (সা)-র কাছে এসে তার সাথে মাগরী’বের সালাত আদায় করলাম।

তিনি মাগরীবের পরে ইশা’র সালাত পর্যন্ত নফল সালা’তে রত থাকলেন।” সহীহ হা’দিস। (ইবনু আবী শাইবা, মুসান্নাফ, নসাঈ, সুনানুল কুবরা)।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme