নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথিরের শরীরে বইছে বাংলাদেশের রক্ত!

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথিরের শরীরে বইছে বাংলাদেশের রক্ত!

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথিরের শরীরে বইছে বাংলাদেশের রক্ত!

৯২ বছর বয়সে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হয়েছিলেন অবিসংবাদিত নেতা ড. মাহাথির বিন মোহাম্মদ। এই বিশ্বে এটি একটি বির’ল ঘটনা। মাহাথির একজন জীবন্ত কিংবদন্তি ও অনন্য নেতৃত্বগুণের প্রতিভূ। তিনিই আধুনিক মালয়েশিয়ার স্ব’প্নদ্রষ্টা।

 

আপনি জেনে হয়তো অবাক হবেন, বর্ষি’য়ান এই মহান নেতার র’ক্তে প্রবহমান একজন বাংলাদে’শিরই রক্ত। তাঁর দাদা ছিলেন চট্টগ্রামের বাসিন্দা যিনি ব্রি’টিশ আমলে যুবক বয়সে পাড়ি জমান মালয়ে’শিয়ায়। মাহাথিরের দাদা ছিলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মরিয়ম নগর গ্রামের অধিবাসী। জাহা’জের নাবিক ছিলেন তিনি।

 

এই নাবিক যুবা একসময় মালয়েশিয়ায় থিতু হন। দেশটির আলোর সেতার নামের অঞ্চলে এক মালয় রম’নীর সঙ্গে পরিণয় সূত্রে আ’ব’দ্ধ হন তিনি। এই দম্পতির ঘর আলো করে এক পুত্র সন্তানের জ’ন্ম হয়। শিশুটির নাম রাখা হয় মোহাম্মদ ইস্কান্দার। আর এই ইস্কান্দারই অবিসংবাদিত নেতা মাহাথিরের পিতা। তাই মাহাথিরের ধমনি-শিরায় নিত্য প্রবহমান বাংলাদেশিরই র’ক্ত। এ কারণে বাংলাদেশের জন্য বিশেষ ভালো’বাসা অনুভব করেন মাহাথির।

 

আরও পড়ুনঃ মালয়েশিয়ায় প্রবাসীদের বাংলাদেশি সেবায় মোবাইল ফোন নম্বর চালু

জানা গেছে, ১৯২৫ সালের ২০ ডিসেম্বর মাহাথির মোহাম্মদের জন্ম। নয় ভাইবোনের মধ্যে মাহাথির ছিলেন সবার ছোট। তাঁর পিতার কাছ থেকে পাওয়া শৃঙ্খলাপরায়ণতার শিক্ষা মাহাথির আশৈশব অনুসরণ করে আসছেন।

সূত্র: ওয়েবসাইট ও উইকিপিডিয়া।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme