সংবাদ শিরোনামঃ
দেশে ফিরে বিয়ে করা হলো না প্রবাসী ফরহাদের এয়ারপোর্টে নিরাপত্তা তল্লাশির সময়ে যেসব বিষয়ে খেয়াল রাখবেন নতুন সিদ্ধান্ত নিলো আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স কাতারে ৮টি কারণে আবেদন গ্রহন করা হচ্ছেনা কোম্পানি পরিবর্তনের দেশে সড়কপথে যান চলাচল না করায় চাপ বেড়েছে আকাশপথে মদনে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত ৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত মদন পল্লীতে নারী লোভী সুমন গ্রেফতার Top 10 Health insurance companies in USA মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যের ভিসা বাতিলের নেপথ্যে যারা অর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করল ভারতের বিএসএফ সেনা ধর্ম পরিবর্তন করে বিয়ে; স্ত্রীর স্বীকৃতির দাবীতে স্বামীর বাড়িতে আত্মহত্যার চেষ্টা মদনে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সনদপত্র ও পুরস্কার বিতরণ কাতারে গতমাসের তুলনায় নভেম্বরে বেড়েছে তেলের দাম
বৃদ্ধার বাড়িতে গিয়ে ছেলেদের বিরুদ্ধে মামলা নিলেন বিচারক

বৃদ্ধার বাড়িতে গিয়ে ছেলেদের বিরুদ্ধে মামলা নিলেন বিচারক

বৃদ্ধার বাড়িতে গিয়ে মামলা নিলেন বিচারক

চিকি’ৎসার অভাবে শয্যা’শায়ী ৭৫ বয়সী এক বৃদ্ধা দুই স’ন্তানের বি’রুদ্ধে মা’মলা দায়ের করেছেন। ওই বৃদ্ধা নিজে আদা’লতে উপস্থিত হয়ে মাম’লা করতে না পারায় বিচারক নি’জে বৃদ্ধার বাসায় গিয়ে মা’মলা গ্রহণ করেছেন।

 

বৃহস্পতিবার বিকা’ল সাড়ে ৪টায় বরিশাল অ’তিরিক্ত চিফ মেট্রো’পলিটন ম্যাজি’স্ট্রেট মাসুম বিল্লাহ মাম’লাটি গ্রহণ করে অ’ভিযু’ক্তদের বি’রুদ্ধে সম’ন জারি করেছেন।

মা’মলায় বরি’শাল নগরীর বৈদ্য়পাড়ার জোড়াপুকুর এলা’কার জাহানুর বেগম তার ছে’লে মোস্তা’ফিজুর রহমান ও মেয়ে সা’বিনা আক্তারকে বিবা’দী করেছেন।

 

মাম’লায় বা’দী উল্লেখ করেন, খুল’নায় আমি স্বামীর ঘরে থাকতাম। আমার চিকি’ৎসার খরচের জন্য আমি খুল’না’র সম্পত্তি বিক্রি’র সিদ্ধা’ন্ত নেই। ক্রেতা বরি’শালে আসলে তাদের সঙ্গে কথা’ও বলি। ২২ অক্টোবর আ’সা’মিরা বরিশালে এসে স’ম্পত্তি বিক্রি করতে দেবে না বলে জানায় এবং আমি অ’সুস্থ, ভরণ’পোষণ দরকার বল’লেও তারা আমা’র ভরণ’পোষণ দিতে পারবে না বলে জানায়। কোনো টাকাপ’য়সাও দিতে পারবে না- এমন কথা স্প’ষ্ট বলে। এরপর আমার সাথে খা’রাপ আ’চরণ করে তারা চলে যায় ও এখন পর্যন্ত কোনো খোঁ’জ নেয়নি।

 

ওই বৃ’দ্ধা মা’ম’লায় উল্লেখ করেন, আমার স্বা’মী ২০১৪ সালের ১৪ নভেম্বর মৃ’ত্যু’বরণ করেন। পরব’র্তীতে আমি বি’ভিন্ন রো’গে আক্রা’ন্ত হই। সর্বশেষ ব্রে’নস্ট্রো’ক, মেরু’দণ্ড অচল এবং পিঠে ক্ষ’ত ও প্যারা’লাইসিসে আক্রা’ন্ত হই। মাম’লায় গ্রেফতারি পরোয়া’না জারি ও ভরণপোষ’ণের আবেদন করা হয়।

 

বরিশাল সমাজ’সেবা অধিদ’প্তরের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ বলেন, জাহানুর বেগম পিতামা’তার ভরণপো’ষণ আইন মোতাবেক মোস্তাফিজুর রহমান ও সাবিনা আক্তা’রের বি’রুদ্ধে ও’কালত’নামাসহ নালি’শি দ’রখাস্ত বাহক মারফত আদালতে প্রেরণ করেন। বাদীপক্ষের আইনজীবী ও নালিশি দরখাস্তের বাহককে জিজ্ঞা’সাবাদ করে বিচারক জানতে পারেন বাদী শয্যাশায়ী। এ কারণে তিনি আদালতে আস’তে পারেননি। এ অবস্থায় প্রকাশ্যে বা’দীকে পরী’ক্ষা করা যায়নি।

 

তিনি বলেন, এজলা’সের কা’র্যক্রম শেষে আমাকে সঙ্গে’ নিয়ে বিচারক না’লিশি দরখা’স্তের সত্যতা যাচাইয়ের জন্য বাদীর বাসায় যান। বা’দী বৃদ্ধা’র আই’ন’জীবী ও আমার উপস্থিতিতে বাদীর জবানব’ন্দি রেকর্ড করেন বিচারক। বা’দীর অভি’যোগ প্রাথমিক সত্যতা পাওয়ায় বিবা’দীদের বিরুদ্ধে মামলা গ্রহণ করা হয়। বিচারক মাসুম বিল্লাহ সমন জা’রি করার পাশাপাশি ১ নভেম্বরের মধ্যে আসামিদের আদালতে সশ’রীরে উপ’স্থিত হওয়ার নির্দেশ দেন।

 

জাহানুর বেগম বর্ত’মানে তার ছোট মেয়ে সাহি’দার সঙ্গে বসবা’স করছেন।

এদিকে এ জাতী’য় পদক্ষেপ মানুষের দোর’গোড়ায় বিচার পৌঁ’ছে দেওয়ার ক্ষে’ত্রে যু’গান্তকারী পদক্ষেপ বলে মনে করেন বাদী’পক্ষের আইন’জীবী ফ’জলুল হক বিশ্বাস।

সংবাদটি শেয়ার করুন




Design BY NewsTheme