নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
বাংলাদেশ থেকে বৈধ ভাবে কর্মী নিতে চায় ইউরোপের দেশ সার্বিয়া

বাংলাদেশ থেকে বৈধ ভাবে কর্মী নিতে চায় ইউরোপের দেশ সার্বিয়া

বাংলাদেশ থেকে বৈধ ভাবে কর্মী নিতে চায় ইউরোপের দেশ সার্বিয়া

বাংলাদেশ থেকে কর্মী নিয়ো’গের ব্যাপারে আগ্র’হ প্র’কাশ করেছে ইউরো’পের দেশ সার্বিয়া। দেশটির শ্রম’মন্ত্রী ডা. দারিজা কিসিচ তেপাভেভিচ সার্বিয়ায় বাংলা’দেশের রা’ষ্ট্রদূত মো. শামীম আহসানের সঙ্গে এক বৈঠকে এই আগ্র’হ প্রকাশ করেন।শনিবার (১১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণা’লয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

 

সা’র্বিয়ার শ্রম, কর্মসংস্থান, প্রবীণ এবং সামাজি’ক বিষয়ক ম’ন্ত্রী ডা. দারিজা কিসিচ তেপাভেভিচের স’ঙ্গে বেলগ্রে’ডে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন রা’ষ্ট্রদূত শামীম আহসান। ঢাকা এবং বেলগ্রে’ডের মধ্যে ঐতিহাসিক ব’ন্ধন এবং বিশেষ করে শ্রম এবং কর্মসংস্থানের ক্ষেত্রে দ্বি’পাক্ষি’ক সম্প’র্ককে শ’ক্তি’শালী করার বিপুল স’ম্ভাবনার কথা উল্লে’খ করে উভয়ে এ সং’ক্রা’ন্ত একটি সমঝো’তা স্মারক/চু’ক্তি স্বাক্ষরের সম্ভাবনার বিষয়ে আলোচনা করেন।

 

আরও পড়ুনঃ সুইজারল্যান্ডে এমপি হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশি সুলতানা

বৈঠকে রা’ষ্ট্রদূতকে বৈধভাবে বাংলা’দেশ থেকে দ’ক্ষ ও আধা দক্ষ কর্মী নিয়ো’গে সার্বিয়ান কোম্পানিগুলোর গভীর আগ্রহের কথা অবহিত করা হয়। সার্বি’য়ার তথ্যমতে, সম্প্রতি বাং’লাদেশি শ্রমিকদের জন্য ৩০টি ওয়ার্ক পারমি’ট ইস্যু করা হয়েছে। ইতোমধ্যে ১৪ জন বাংলাদেশি কর্মী এক’টি জ্বা’লানি কোম্পানিতে যোগ’দানও করেছেন। রা’ষ্ট্রদূত সেই কোম্পানি পরিদর্শন করেন এবং সংস্থাটির শীর্ষ কর্মকর্তা ও কর্মরত বাংলাদেশি কর্মীদের স’ঙ্গে মত বি’নিময় করেন।

 

বাংলাদেশি কর্মী’রা তার সঙ্গে আলা’পকালে কোম্পানিতে কাজের পরি’বেশ এবং কোম্পানির দেয়া সুযোগ-সুবি’ধার ব্যাপারে স’ন্তুষ্টি প্রকাশ করেছেন। উল্লেখ্য, ইতালির রাজ’ধানী রোমে নিযুক্ত বাংলা’দেশের রা’ষ্ট্রদূত তার সমবর্তী অধি’ক্ষে’ত্রাধীন দেশ সার্বিয়ার রাষ্ট্রপতির নিকট ৬ সেপ্টেম্বর পরিচয়পত্র পেশ উপ’ল’ক্ষে বেলগ্রে’ড সফরকালীন সময়ে উক্ত বৈঠকে মি’লিত হন। বৈঠকে দূতাবাসের কাউ’ন্সেলর এ এস এম সায়েম এবং সার্বিয়ার ঊ’র্ধ্বতন কর্মকর্তারা উপ’স্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme