নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম।
সংবাদ শিরোনামঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ফেন’সিডিলসহ দুই নারী আটক যেভাবে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের জোরপূর্বক গরুর মাংস খাওয়ানোকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে কবি মুখলেছ উদ্দিনের লিখা “মেঘনার পাড়ে সোনার মানুষ” মাগুরার শ্রীপুরে জনসচেতনতা বাড়াতে ইউএনওর মোবাইল কোর্ট পরিচালনা নাটোরে হাজেরা ক্লিনিকে পায়ে হেটে অপারেশন থিয়েটারে ঢুকে বের হলেন লাশ হয়ে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের? আবু ত্বহা মুহাম্মাদ আদনানকে উদ্ধারে কাজ করছে ডিবি পুলিশ আবু ত্ব-হার আদনানকে নিয়ে ক্রিকেটার শুভর আবেগঘন স্ট্যাটাস গাইবান্ধায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলা বিষয়ে গাইবান্ধায় সচেতনতামুলক ভ্রাম্যমাণ প্রচারণা ফরিদগঞ্জে যুবদল নেতা মতিনের বাবার মৃত্যুতে আলহাজ্ব এম এ হান্নানের শোক প্রকাশ আবু ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে স্ত্রী ও পরিবারবর্গের সংবাদ সম্মেলন ইস’রাইলের বিরুদ্ধে কথা বলায় আবু ত্ব-হা আদনান নিখোঁজঃ ভিপি নুর কুয়াকাটার বিখ্যাত ইলিশ রেস্টুরেন্টে খাবারের দাম তালিকা
বাংলাদেশি কর্মী নিয়োগে সিঙ্গাপুর সরকারের নতুন ঘোষণা

বাংলাদেশি কর্মী নিয়োগে সিঙ্গাপুর সরকারের নতুন ঘোষণা

বাংলাদেশি কর্মী নিয়োগে সিঙ্গাপুর সরকারের নতুন ঘোষণা

সিঙ্গাপুরে নবনিযুক্ত বাংলাদেশ হাইকমি’শনার মো. তৌহি-দুল ইসলাম দেশ টির সরকারের জন’শক্তি মন্ত্রী তান সি লেং-এর সঙ্গে সা’ক্ষা’তকালে তিনি বাংলা’দেশি কর্মী নেয়ার ঘোষ’ণা দিয়ে’ছেন বলে জানিয়ে’ছে হাই-কমিশন।

উল্লেখ্য যে , সিঙ্গাপুর এক মাত্র দেশ যেখানে ক’রোনা মহামারি জনিত কারণে কোনো বাং’লাদেশি অভি’বাসী কর্মীকে দেশে ফেরত পাঠা’নো হয়নি। সিঙ্গা-পুরে নিযুক্ত হাই-কমিশনার মো. তৌহিদুল ইসলাম এবিষয়ে সিঙ্গাপুর সরকার’কে আন্ত’রিক ধন্যবাদ জানান।

হাই-কমিশনারের অনুরো’ধের পর জন’শক্তি মন্ত্রী তান সি লেং জা’নান, সিঙ্গা’পুর বিদেশ থেকে কর্মী নেয়ার ক্ষেত্রে বাংলাদেশ’কে অগ্রাধি’কার তালি’কায় অন্তর্ভুক্ত করবে। তিনি অপেক্ষ’মান বাংলা’দেশি অভি’বাসী কর্মী’দের সিঙ্গা’পুরে আগমন দ্রুত ও সহ’জতর করার ল’ক্ষ্যে নতুন ওভার’সিজ ট্রেনিং সেন্টা’র চালু এবং বাংলাদেশে আন্ত’র্জাতিক বি’মানবন্দর / সুবিধা’জনক স্থানে সিঙ্গা’পুরের নিজস্ব অর্থা’য়নে কোভিড-১৯ টেস্টিং/ হেলথ স্ক্রি’নিং সেন্টার স্থা পন করা হবে বলে জানান।

আরও পড়ুনঃ অমিতাভ থেকে আলিয়া ভাট, ফোর্বসের প্রভাবশালীদের তালিকায় ভারতীয়দের দখল

তিনি উল্লেখ করেন, সিঙ্গাপুরস্থ বাংলাদেশি ও অন্যান্য অভিবাসী কর্মীদের স্বাস্থ্যসেবা প্র’দানের লক্ষ্যে বাংলাদেশ থেকে স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে যা কোভিডকালে সঙ্কুচিত আন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশ থেকে জনশক্তি রফতানির নতুন দিগন্ত উন্মোচন করেছে।

পয়েন্ট অব ভিউয়ের উপর সবকিছু নির্ভর করে।
যেমন ধরুন,
আমিন মিয়া অনেক দামী সুন্দর একটা সিল্কের লুঙ্গী কিনে যত্ন করে পরেছে। গাছের ডালে বসে থাকা কিংবা উড়ন্ত পাখি, কিংবা হাতি-জিরাফের মত উঁচ্চতা বিশিষ্ট প্রাণী আমিন মিয়াকে সুদর্শন, শালীন পোশাক পরিহিত অবস্থায় দেখবে। আমিন মিয়ার গায়ে যে সুন্দর একটা গেঞ্জি আছে, পরনে শালীন লুঙ্গী আছে, মাথায় ঘন সুন্দর কেশ আছে সবই দেখবে।

কিন্তু, আমিন মিয়ার হেঁটে যাবার পথে দু পায়ের ফাঁকে কিছু পিঁপড়া, পোকামাকড় পড়বে। তারা কিন্তু নিম্ন উচ্চতা থেকে কেবল মাত্র ….কী দেখবে বুঝে নেন।
ফলে নিন্ম উচ্চতা থেকে আমিন মিয়াকে তারা উলঙ্গ, অশালীন বলতে দ্বিধা করবে না। কোন উচ্চতা থেকে দেখা হচ্ছে It does matter.

তাহলে ব্যাপারটা পরিষ্কার-
সকল মন্তব্য মন্তব্যকারীর আপেক্ষীক অবস্থানের উপর নির্ভর করে। নিঁচে পড়ে থাকা উক্ত পোকামাকড়ের মত কারোর মন্তব্যে কান দিয়ে লাভ নেই। আপনার চেয়েও উঁচু অবস্থানে তথা গ্রহণযোগ্য অবস্থানে যারা বসে আছেন, তারা আপনার কাজ কীভাবে মূল্যায়ন করছেন, সেটাই আপনার কাছে মূখ্য ব্যাপার হওয়া উচিৎ। তাহলে আপনারা এখন কী বুঝলেন! কমেন্টে বলে যাবেন আশাকরি।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme