সংবাদ শিরোনামঃ
দেশে ফিরে বিয়ে করা হলো না প্রবাসী ফরহাদের এয়ারপোর্টে নিরাপত্তা তল্লাশির সময়ে যেসব বিষয়ে খেয়াল রাখবেন নতুন সিদ্ধান্ত নিলো আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স কাতারে ৮টি কারণে আবেদন গ্রহন করা হচ্ছেনা কোম্পানি পরিবর্তনের দেশে সড়কপথে যান চলাচল না করায় চাপ বেড়েছে আকাশপথে মদনে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত ৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত মদন পল্লীতে নারী লোভী সুমন গ্রেফতার Top 10 Health insurance companies in USA মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যের ভিসা বাতিলের নেপথ্যে যারা অর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করল ভারতের বিএসএফ সেনা ধর্ম পরিবর্তন করে বিয়ে; স্ত্রীর স্বীকৃতির দাবীতে স্বামীর বাড়িতে আত্মহত্যার চেষ্টা মদনে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সনদপত্র ও পুরস্কার বিতরণ কাতারে গতমাসের তুলনায় নভেম্বরে বেড়েছে তেলের দাম
ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন

ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন

ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন

হযরত শাহ-জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক’রো’নার র‌্যা’পিড টেস্ট চালু হওয়ার পর থেকে প্রতিদিনই ইউএইগামী বিভিন্ন ফ্লাইট ও যাত্রী সংখ্যা বাড়ছে। বিমানবন্দরে আ’রটি-পি’সিআর ল্যাবরেটরি করো’না’র নমুনা পরী’ক্ষা করিয়ে নে’গেটি’ভ সার্টিফিকে’ট নিয়ে সংযুক্ত আরব আমি’রাত (ইউএই) গেছেন প্রবাসী’কর্মীসহ আরও দুই হা’জার ৩৯১ জন।

 

সবশেষ গত ২৪ ঘণ্টায় বিমান-বন্দরে ইউএইগামী ২ হাজার ৩৯১ জন যাত্রীর নমু’না পরী’ক্ষা করা হয়। তাদের মধ্যে কারো প’জিটি’ভ পাওয়া যায়নি। স্বা’স্থ্য ও প’রিবার ক’ল্যাণ মন্ত্রণালয়ের বিশেষজ্ঞ কমিটির পরামর্শ ও অনুমো’দনক্রমে গত ২৯ সেপ্টেম্বর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত বিমান-বন্দরে ছয়টি প্রতিষ্ঠানের আর’টি-পিসি’আর ল্যাবরে’টরিতে ইউএইগামী যাত্রীদের ক’রো’নার ন’মুনা পরীক্ষা শুরু হয়। আর এ পর্যন্ত নমু’না পরী’ক্ষায় ‘উত্তী’র্ণ’ হয়ে এখন পর্যন্ত আমি’রাতে গেছেন ৩৫ হাজারেরও বেশী প্রবাসীকর্মী ও যাত্রী।

 

ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী যাত্রীদের ৪৮ ঘণ্টা আগে একবা’র ও ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে আরে’কবার পৃথক ১০টি বুথের মা’ধ্যমে নমুনা সংগ্রহ ও পরীক্ষার শেষে রি’পো’র্ট দেওয়া হয়। বর্তমানে বিমানবন্দরে যে ছয়টি প্রতিষ্ঠানে ক’রো’নার নমুনা পরী’ক্ষা চলছে— সেগুলো হলো, স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান ম’ডার্ন মেডিকেল কলেজ হাসপা’তাল, গুলশান ক্লিনিক লিমিটেড এবং ডিএম’এফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডা’য়াগনস্টিক।

 

শাহ-জালাল আন্ত’জার্তিক বিমানবন্দরের হেলথ ডেস্ক সূত্রে জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর থেকে ১৮ অক্টোবর পর্য়ন্ত মোট ৩৫ হাজার ৫২০ জন যাত্রীর নমু’না পরী’ক্ষা করা হয়। তাদের মধ্যে অধিকাংশই প্রবাসী কর্মী। নির্ধারিত ১ হাজার ৬০০ টাকা ফি সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম’সংস্থান মন্ত্র’নালয় পরিশো’ধ করছে।

 

হে’লথ ডেস্কের একজন দায়ি’ত্বশীল কর্মকর্তা জানান, ফ্লাইট ছাড়া’র ছয় ঘণ্টা আগে বিমানব’ন্দরে স্থাপিত আ’র’টি-পি’সিআর ল্যাবরে’টরিতে বাধ্যতামূলক ক’রো’না পরী’ক্ষার বি’ধিনি’ষেধের কারণে সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত প্রবাসীকর্মীসহ অন্যান্য যাত্রীদের সংযুক্ত আরব আমিরাত (ইউএই) যাওয়া নিয়ে অ’নিশ্চয়তা ছিল। এই নির্দে’শনার কারণে বাংলাদেশে আট’কে পড়ে ছি’লেন প্রায় ৫০ হাজার সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। তবে যাদের ভিসার মে’য়াদ শেষ হয়ে গেছে, তাদের বিশেষ বিবেচ’নায় মেয়াদ বৃ’দ্ধি করা হবে বলে সং’যুক্ত আরব আমি’রাতের দূ’তাবাস জানি’য়েছে৷

সংবাদটি শেয়ার করুন




Design BY NewsTheme