সংবাদ শিরোনামঃ
দেশে ফিরে বিয়ে করা হলো না প্রবাসী ফরহাদের এয়ারপোর্টে নিরাপত্তা তল্লাশির সময়ে যেসব বিষয়ে খেয়াল রাখবেন নতুন সিদ্ধান্ত নিলো আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স কাতারে ৮টি কারণে আবেদন গ্রহন করা হচ্ছেনা কোম্পানি পরিবর্তনের দেশে সড়কপথে যান চলাচল না করায় চাপ বেড়েছে আকাশপথে মদনে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত ৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত মদন পল্লীতে নারী লোভী সুমন গ্রেফতার Top 10 Health insurance companies in USA মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যের ভিসা বাতিলের নেপথ্যে যারা অর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করল ভারতের বিএসএফ সেনা ধর্ম পরিবর্তন করে বিয়ে; স্ত্রীর স্বীকৃতির দাবীতে স্বামীর বাড়িতে আত্মহত্যার চেষ্টা মদনে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সনদপত্র ও পুরস্কার বিতরণ কাতারে গতমাসের তুলনায় নভেম্বরে বেড়েছে তেলের দাম
প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী

বিদেশফেরত কর্মীদের আর্থসা’মাজিকভাবে পুন’র্বাসন করতে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, প্রবাসী কর্মীদের জন্য রাজধানী ঢাকার ভাটারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

 

‘বিদেশফেরত প্রবাসী কর্মীদের করোনা-পরবর্তী পুনরে’কত্রীকরণ: বিশ্লেষণ ও করণীয়’ শীর্ষক এক সভায় এসব কথা বলেন প্রবাসীকল্যাণ মন্ত্রী। আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিবাসনসংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনা করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসং’স্থান মন্ত্র’ণালয় সচিব আহমেদ মুনিরুছ সালেহীন।

 

সভায় মন্ত্রী বলেন, অভিবাসনসংশ্লিষ্ট সব উন্ন’য়ন সহ’যোগী ও অংশীজনকে সঙ্গে নিয়ে বিদেশফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন ঘটাতে চায় সরকার।

প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে সব অংশীজনদের সম্মিলিতভাবে কাজ করতে হবে।

 

সভায় অভিবা’সনসংশ্লি’ষ্ট অংশীজন হি’সেবে আইএলও, আইওএম, ওকাপ, রামরু, আইসি’এমপিডি, বিএনএসকে বিদেশফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়নসংক্রান্ত কার্যক্রম তুলে ধরে। সভায় বক্তব্য দেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহা’পরিচালক মো. শহীদুল আলম, আইওএম বাংলাদেশের চিফ অব মিশন গিও’রগি গি’গাওরি, আইএল’ওর লেটেসিয়া ওই’বেল প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন




Design BY NewsTheme