নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
প্রধানমন্ত্রীর নির্দেশের পরে ৬ দিনেও বসেনি পিসিআর ল্যাব

প্রধানমন্ত্রীর নির্দেশের পরে ৬ দিনেও বসেনি পিসিআর ল্যাব

প্রধানমন্ত্রীর নির্দেশের পরে ৬ দিনেও বসেনি পিসিআর ল্যাব

প্রধান’মন্ত্রীর নির্দেশের ছয় দিন পার হলেও এখন পর্যন্ত দেশের কোন বিমান’বন্দরে পি’সিআ’র ল্যাব বসানো হয়নি। এমন’কি এবিষয়ে অবকা’ঠামো নি’র্মাণসহ দৃশ্যমান কোন কার্য’ক্রমও নেই। গেলো ৬ সেপ্টেম্বর মন্ত্রি’সভার বৈঠকে দে’শের তিন বিমা’নবন্দরে যত দ্রুত সম্ভব ক’রো’না পরীক্ষার র‍্যা’পিড পিসিআর টে’স্ট ল্যা’ব বসানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

 

সেদিন সচিবালয়ে মন্ত্রিপ’রিষদ সচিব খন্দকার আনো’য়া’রুল ইসলাম সংবাদ সম্মেলনে জানি’য়েছিলেন, সম্ভব হলে এক সপ্তাহের মধ্যে ল্যা’ব বসানোর ব্য’বস্থা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। তারপর থেকে প্রবাসী ক’ল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতর বেস’রকারি প্রতিষ্ঠানের মাধ্যমে টেস্ট করা’নোর বিষয়ে তোরজো’ড় শুরু করে।

 

বিভিন্ন সংবাদ মাধ্যমে খবরও আসে ডিএম’এফআর নামে একটি প্রতিষ্ঠানের ভ্রাম্য’মান পিসি’আর ল্যাবকে এই কাজ দেয়া হচ্ছে। কিন্তু প্রতিষ্ঠা’নটির সক্ষমতা ও পরী’ক্ষার ফি’র প্রস্তাবনা নিয়ে সমালোচনা শুরু হলে, প্রক্রিয়াটিতে আপাতত ধীরগতি দেখা যাচ্ছে। সরকারি সফরে ঢাকা;র বাইরে থাকায় এবিষয়ে কথ বলা সম্ভব হয়নি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও সচি’ব ড. আহমেদ মুনি’রুছ সালে’হীন এর সাথে।

 

তবে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দ্রুত পিসিআর ল্যাব বসাতে আবেদন করা বেসরকারি প্রতিষ্ঠানেগুলোর বিষয়ে যাচাই-বাছাই করা হচ্ছে। শিগগিরই ল্যাব বসবে বলেও জানিয়েছেন মন্ত্রণালয়ের ঐ কর্মকর্তা। এদিকে, ইতিহাদ এয়ারওয়েজ আগেই ঘোষণা দিয়েছিল, ১২ সেপ্টেম্বর থেকে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট চলাচল শুরু করতে যাচ্ছে। কিন্তু বাংলাদেশের বিমানবন্দরে এখনো র‍্যা;পিড পি;সিআর ল্যাব না বসায় শি;ডিউল ঘোষণা করেও যাত্রী নিতে পারছে না ইতিহাদ এয়ারওয়েজ।

 

ইতিহাদ এয়ারও’য়েজ জানিয়েছে, আমিরাতের বাসি;ন্দা যাদের বৈ;ধ ভিসা আছে, যারা ছয় মাসে’রও বেশি সময় ধরে আমিরাতের বাইরে রয়েছেন, কূটনী’তিক ভিসা, আমি’রাতের নাগরিক এবং যাদের গো;ল্ডেন বা সিল’ভার ভিসা আছে, তারা দেশটিতে প্রবেশের অনুমতি পাবেন। আগেই জানানো হয়েছে- আমিরাত প্রবেশে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত ভ্যা;কসি;নের পূর্ণ ডো’জ নিতে হবে। টি’কা নেয়ার অন্তত ১৪ দিন পর ভ্রমন করতে পারবেন যাত্রীরা। এক্ষেত্রে আবুধাবিতে প্রবেশের জন্য বাধ্যতামূলক আইসিএ স্মার্ট ট্রাভেল সার্ভিস রেজিস্ট্রেশন থাকতে হবে।

 

সংযুক্ত আরব আমিরা’ত সরকারের নির্দেশনা মতো, ফ্লা’ইটে ওঠার ৪৮ ঘণ্টার মধ্যে একবার পিসিআর ল্যাবে ক’রো’না পরীক্ষা করতে হবে এবং দ্বিতীয়বার ফ্লাইটের ছয় ঘন্টার মধ্যে বিমানবন্দরে পৌঁছে পিসিআর পরীক্ষা করতে হবে। দুটি পরীক্ষার ফলাফল নে’গেটিভ হলে, কিউআর কো’ডযুক্ত রি’পো’র্ট সাথে রাখতে হবে যাত্রীদের। গেলো ৩১ আগস্ট বাংলা’দেশের ওপর থেকে নিষে’ধা’জ্ঞা তুলে নেওয়ার পরও দেশের কোন বিমানবন্দরে পি’সিআর ল্যাব না থাকায় আমিরাত যেতে পারছেন না যাত্রীরা। এতে করে চরম বি’পাকে পড়েছেন ছুটিতে আটকে থাকা প্রবাসীসহ দুবাইগামী নতুন যাত্রী’রাও।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme