নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম।
সংবাদ শিরোনামঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ফেন’সিডিলসহ দুই নারী আটক যেভাবে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের জোরপূর্বক গরুর মাংস খাওয়ানোকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে কবি মুখলেছ উদ্দিনের লিখা “মেঘনার পাড়ে সোনার মানুষ” মাগুরার শ্রীপুরে জনসচেতনতা বাড়াতে ইউএনওর মোবাইল কোর্ট পরিচালনা নাটোরে হাজেরা ক্লিনিকে পায়ে হেটে অপারেশন থিয়েটারে ঢুকে বের হলেন লাশ হয়ে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের? আবু ত্বহা মুহাম্মাদ আদনানকে উদ্ধারে কাজ করছে ডিবি পুলিশ আবু ত্ব-হার আদনানকে নিয়ে ক্রিকেটার শুভর আবেগঘন স্ট্যাটাস গাইবান্ধায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলা বিষয়ে গাইবান্ধায় সচেতনতামুলক ভ্রাম্যমাণ প্রচারণা ফরিদগঞ্জে যুবদল নেতা মতিনের বাবার মৃত্যুতে আলহাজ্ব এম এ হান্নানের শোক প্রকাশ আবু ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে স্ত্রী ও পরিবারবর্গের সংবাদ সম্মেলন ইস’রাইলের বিরুদ্ধে কথা বলায় আবু ত্ব-হা আদনান নিখোঁজঃ ভিপি নুর কুয়াকাটার বিখ্যাত ইলিশ রেস্টুরেন্টে খাবারের দাম তালিকা
পুরুষের অধিকার আদায়ে ‘এইড ফর মেন’ গ্রুপের নিয়মাবলী

পুরুষের অধিকার আদায়ে ‘এইড ফর মেন’ গ্রুপের নিয়মাবলী

পুরুষের অধিকার আদায়ে ‘এইড ফর মেন' গ্রুপের নিয়মাবলী

এইড ফর মেন দেশের সকল পুরুষদের অধিকার আদায়ে একটি অরাজনৈতিক স্বোচ্ছাসেবী সরকারী রেজিস্ট্রিকৃত সংগঠন।সকল পুরুষ ভাইদের জন্য এই পয়েন্টগুলো অতীব গুরুত্বপূর্ণ, পুরুষের অধিকার আদায়ে ‘এইড ফর মেন’ গ্রুপের নিয়মাবলীঃ

০১. আমরা পুরুষ আন্দোলন করছি, নারীদের অন্যায়ের বিরুদ্ধে; নারীদের বিরুদ্ধে নয়। আমাদের জীবনের চলার পথে নারীদের অবদান অস্বীকার করা যাবে না। আমাদের মা-বোন, খালা, ফুফু, আত্মীস্বজনেরাও কিন্তু নারী।

০২. অনেকেই কুরূচিপূর্ণ গালিগালাজ এবং অবান্তর বিষয় নিয়ে আলাপ করেন কমেন্ট বা পোস্টে, যা গ্রহণযোগ্য নয়। এরকম ভাষা আমাদের আন্দোলনকে থামিয়ে দিতে পারে।

০৩. পুরুষ অধিকার আইনকে ফোকাস করে আমরা সব জায়গায় উচ্চস্বরে কথা বলতে চাই। অবশ্যই দেশের আইনের প্রতি শ্রদ্ধা রেখে তা বলতে হবে। তা না হলে আমাদের আন্দোলন নিয়ে প্রশ্নবিদ্ধ হবে। সুতরাং সবাইকে সাবধানী হতে হবে।

০৪. সবাইকে অবশ্যই মার্জিত শবদপ্রয়োগের মাধ্যমে আমাদের পুরুষ আন্দোলনকে বেগবান করতে সবার সদয় দৃষ্টি আহবান করছি।

০৫. আপনার আশেপাশের নির্যাতিত পুরুষদের সম্বন্ধে আমাদেরকে জানান। আমাদের পেইজে এবং গ্রুপে থাকা নম্বরগুলিতে যোগাযোগ করুন। আমরা সকল নির্যাতিত পুরুষদের পাশে দাঁড়াতে চাই।

০৬. পুরুষদের নির্যাতনের খবরগুলো বেশি বেশি করে প্রচার করুন। লজ্জা ভেঙ্গে প্রকাশ করতে শিখুন। আমাদের চুপ করে বসে থাকার সময় নেই। সামনের দিনগুলি ভয়াবহ পুরুষদের জন্য। এটা নিজে উপলব্ধি করুন এবং আপনার পরিবার কিংবা নিকটাত্মীদেরকে সেটা বিভিন্নভাবে বোঝানোর চেষ্টা করুন।

০৭. গ্রুপের পরিবেশ সুন্দর রাখতে; খারাপ কিছু দেখলেই Report to Admin করুন। এডমিন প্যানেলের সদস্য তা ভেরিফাই করে ডিলিট করে দিবে। অহেতুক তর্কে জড়াবেন না। কাউকে ছোটো করে মন্তব্য করবেন না। বাবা-মা তুলে গালাগালি করবেন না।

০৮. যে সকল পুরুষরা নির্যাতনে শিকার, তারা অবিলম্বে আমাদের পেইজ কিংবা সংগঠনের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করুন।

০৯. কোনো ধরণের ধর্মীয় কিংবা রাজনৈতিক বিদ্বেষ ছড়াতে পারে; এমন কোনো পোস্ট গ্রুপে দিবেন না। কেউ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এ ধরণের পোস্ট দিলে বিনা বাক্যে ব্যান করে দেওয়া হবে।

১০. কোনো গোষ্ঠী কিংবা নির্দিষ্ট কোনো ব্যক্তিকে হয়রানি করার উদ্দেশ্যে গ্রুপে পোস্ট দেওয়ার চেষ্টা করবেন না। আমাদের সংগ্রাম সবসময় নীতির পক্ষে থাকবে। কোনো অন্যায়ের সাথে আপোষ করবো না।

১১. দেশের সকল আইন মেনে গ্রুপে পোস্ট দিবেন। গঠনমূলক সমালোচনা করবেন।

১২. কোনো ধরণের শেয়ার পোস্ট এলাউ না। কোনো ব্যক্তি, গ্রুপ বা পেইজ এর কোনো পোস্ট আমাদের গ্রুপে শেয়ার করা যাবে না। অবশ্যই পোস্ট আকারে দিবেন এবং কনটেন্ট ক্রেডিট দিবেন। কপি-পেস্ট পোস্ট নিজের নামে চালিয়ে দেবেন না। কোনো সদস্য যদি মনে করেন, অন্য কোনো পেইজ, গ্রুপ বা ব্যক্তিগত প্রোফাইলের কোনো পোস্ট অতীব গুরুত্বপূর্ণ, তাহলে অবশ্যই রেফারেন্স বা ক্রেডিটসহ পোস্ট দিবেন। মনে রাখবেন, অন্য কারও ইনটেলেকচুয়াল প্রোপার্টি নিজের নামে চালিয়ে দেবেন না। এতে করে গ্রুপ বা আমাদের আন্দোলন হুমকির মুখে পড়বে।

আরও পড়ুনঃ সেদিন সত্যিই সুইসা’ইড করতে চেয়েছিলামঃ আহসান আল রিফাত

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme