নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
দেশে আটকে পরা আমিরাত প্রবাসীদের জন্য ফ্লাইট চালু হয়েছে আজ

দেশে আটকে পরা আমিরাত প্রবাসীদের জন্য ফ্লাইট চালু হয়েছে আজ

দেশে আটকে পরা আমিরাত প্রবাসীদের জন্য ফ্লাইট চালু হয়েছে আজ

ক’রােনার ডেল্টা ভ্যারিয়ে ন্টের প্রকোপে ফ্লাইট বন্ধ থাকায় ছুটিতে বা বিভিন্ন কাজে বাংলাদেশে গিয়ে আটকে পড়া প্রবাসীদের অবশেষে সংযুক্ত আরব আমিরাতে আসার অনুমতি দিয়েছে দেশটির সরকার।

সম্পূর্ণ ডােজ টিকা নিয়েছেন এবং দেশে অবস্থানের মেয়াদ ৬ মাস পার হােক বা না হােক ভিসার বৈধতা আছে এমন প্রবাসীরা ১২ সেপ্টেম্বর থেকে আমিরাতে ফিরতে পারবেন বলে শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে দেশটির ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজেস্টার ম্যানেজমেন্ট অথরিটি।

বিজ্ঞপ্তিতে তারা জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমােদিত ভ্যাক’সিন নেওয়া বৈধ ভিসাধারী বাংলাদেশি এমনকি ভিসার বৈধতার থাকার পরও যারা ফ্লাইট বন্ধের কারণে আসতে পারেননি তারাও এখন আরব আমিরাত আসতে পারবেন। এ তালিকায় বাংলাদেশ ছাড়াও আছেন ভারত, পাকিস্তান, শ্ৰীলঙ্কা, নেপাল ও ভিয়েতনামসহ ১৫টি দেশের অভিবাসীরা।

তবে এজন্য প্রত্যাবর্তনকারীকে ফেডারেল অথরিটি অব আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ-এর অনুমােদন নিতে হবে।দুবাইর ক্ষেত্রে জিডিআরএফএ অনুমােদন নিতে হবে। তাদেরকে একইসঙ্গে টিকা নেওয়ার প্রমাণপত্র সংযুক্ত করে ছাড়পত্র নিতে হবে। অনুমােদিত ল্যাব থেকে ৪৮ ঘণ্টা মেয়াদের কোভিড-১৯ নেগেটি ভ পিসিআর টেস্ট রেজাল্ট এবং তার কিউআর কোড নিতে হবে যা বিমানবন্দরে ঢোকার সময় দেখাতে হবে।

আরও পড়ুনঃ বিপাকে ৫০ হাজার আমিরাত প্রবাসী, অনেকের শেষ হয়েছে ভিসার মেয়াদ

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিটি যাত্রীকে বাের্ডিং-এর আগে একটি র্যা পিড কোভিড-১৯ টেস্ট দিতে হবে। আমিরাত পৌঁছার পর আরেকটি পিসিআর টেস্ট এবং ৪র্থ ও ৮ম দিন দুটি পিসিআর কোভিড-১৯ টেস্ট করতে হবে। তবে ১৬ বছরের নিচে শিশুদের জন্য এর বাধ্যবাধকতা নেই।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme