নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম।
সংবাদ শিরোনামঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ফেন’সিডিলসহ দুই নারী আটক যেভাবে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের জোরপূর্বক গরুর মাংস খাওয়ানোকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে কবি মুখলেছ উদ্দিনের লিখা “মেঘনার পাড়ে সোনার মানুষ” মাগুরার শ্রীপুরে জনসচেতনতা বাড়াতে ইউএনওর মোবাইল কোর্ট পরিচালনা নাটোরে হাজেরা ক্লিনিকে পায়ে হেটে অপারেশন থিয়েটারে ঢুকে বের হলেন লাশ হয়ে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের? আবু ত্বহা মুহাম্মাদ আদনানকে উদ্ধারে কাজ করছে ডিবি পুলিশ আবু ত্ব-হার আদনানকে নিয়ে ক্রিকেটার শুভর আবেগঘন স্ট্যাটাস গাইবান্ধায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলা বিষয়ে গাইবান্ধায় সচেতনতামুলক ভ্রাম্যমাণ প্রচারণা ফরিদগঞ্জে যুবদল নেতা মতিনের বাবার মৃত্যুতে আলহাজ্ব এম এ হান্নানের শোক প্রকাশ আবু ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে স্ত্রী ও পরিবারবর্গের সংবাদ সম্মেলন ইস’রাইলের বিরুদ্ধে কথা বলায় আবু ত্ব-হা আদনান নিখোঁজঃ ভিপি নুর কুয়াকাটার বিখ্যাত ইলিশ রেস্টুরেন্টে খাবারের দাম তালিকা
দরজা খুলছে ৫০ টি মডেল মসজিদের

দরজা খুলছে ৫০ টি মডেল মসজিদের

এ-ক্যাটাগরির প্রতিটি মসজিদে একসঙ্গে প্রায় ১ হাজার ২০০ ব্যক্তি নামাজ আদায় করতে পারবেন। আর উপজেলা ও উপকূলীয় এলাকার মডেল মসজিদগুলোতে একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন ৯০০ জন। আধুনিক সব সুযোগ-সুবিধাসহ এসব মসজিদে থাকছে নারী ও পুরষের পৃথক নামাজ ওযু নামাজের সুবিধা। রাখা হয়েছে প্রতিবন্ধীদের টয়লেটসহ নামাজের ব্যবস্থা। ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, গবেষণা কেন্দ্র, শিশুশিক্ষা, পর্যটকদের আবাসন, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণসহ ইমামদের প্রশিক্ষণ ব্যবস্থা, ইসলামিক গবেষণা ও দ্বীনি দাওয়া কার্যক্রমের ব্যবস্থা।

এছাড়া পবিত্র কুরআন হেফজখানা, শিশু ও গণশিক্ষার ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, মরদেহ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধনসহ প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ গাড়ি পার্কিং, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সংস্কৃতি কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা রাখা হয়েছে।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন উপ প্রকল্প পরিচালক সফিকুর রহমান তালুকদার জানান, আশা করা হচ্ছে এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র জঙ্গিবাদ, ধর্মীয় গোঁড়ামী ও ধর্মের অপব্যাখ্যা বন্ধ করে আলোকিত মানুষ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সম্পূর্ণ সরকারি অর্থায়নে ৮ হাজার ৭২২ কোটি টাকার ৫৬০ টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের এ প্রকল্প শেষ হবে ২০২৩ সালের জুন মাসে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme