সংবাদ শিরোনামঃ
দেশে ফিরে বিয়ে করা হলো না প্রবাসী ফরহাদের এয়ারপোর্টে নিরাপত্তা তল্লাশির সময়ে যেসব বিষয়ে খেয়াল রাখবেন নতুন সিদ্ধান্ত নিলো আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স কাতারে ৮টি কারণে আবেদন গ্রহন করা হচ্ছেনা কোম্পানি পরিবর্তনের দেশে সড়কপথে যান চলাচল না করায় চাপ বেড়েছে আকাশপথে মদনে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত ৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত মদন পল্লীতে নারী লোভী সুমন গ্রেফতার Top 10 Health insurance companies in USA মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যের ভিসা বাতিলের নেপথ্যে যারা অর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করল ভারতের বিএসএফ সেনা ধর্ম পরিবর্তন করে বিয়ে; স্ত্রীর স্বীকৃতির দাবীতে স্বামীর বাড়িতে আত্মহত্যার চেষ্টা মদনে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সনদপত্র ও পুরস্কার বিতরণ কাতারে গতমাসের তুলনায় নভেম্বরে বেড়েছে তেলের দাম
তুরস্কে ঘরতে এসে ইসলাম গ্রহণ করেছেন নেদারল্যান্ডের নাট্য পরিচালক

তুরস্কে ঘরতে এসে ইসলাম গ্রহণ করেছেন নেদারল্যান্ডের নাট্য পরিচালক

তুরস্কে ঘরতে এসে ইসলাম গ্রহণ করেছেন নেদারল্যান্ডের নাট্য পরিচালক
স্থানীয় মুফতির মাধ্যমে ইসলাম গ্রহণ করেন ডাচ নাট্য পরিচালক রিসা।

তুরস্কে ঘরতে এসে ইসলাম গ্রহণ করেছেন নেদারল্যান্ডের নাট্য পরিচালক হুবারদিনা আলিদা ডোনা রিসা। তুরস্কের নেভসেহির শহরে অবকাশ যাপনে আসেন ৫১ বছর বয়সী রিসা। এ সময় ইসলামের সৌন্দর্যে মুগ্ধ হয়ে তিনি মুসলিম হন।

 

এক বিবৃতিতে নেভসেহির প্রদেশের দারুল ইফতা বিভাগ জানায়, ডাচ নাট্য পরিচালক রিসা তুর্কি বাগদত্তা গিয়ুনির গিফুন ও তাঁর পরিবারের মাধ্যমে ইসলাম সম্পর্কে জানতে পারেন। তুরস্কে ভ্রমণে এসে স্থানীয় সংস্কৃতি ও ইতিহাস সম্পর্কে জানেন। এরপর তাঁরা উভয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা জানান।

 

রিসা ইসলামের বিধি-বিধান সম্পর্কে অনেক কিছু জানতে পেরে এর সৌন্দর্যে মুগ্ধ হন। এরপর তিনি স্থানীয় দারুল ইফতা বিভাগের মাধ্যমে মুসলিম হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

 

দারুল ইফতার অনুষ্ঠানে রিসা বলেন, ‘স্থানীয় মসজিদের খতিব ও তাঁর পরিবারের মাধ্যমে আমি ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারি। এর আগে আমি দুই বছর যাবত ইসলাম নিয়ে গবেষণা করি। এরপর স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করি। মুসলিম হিসেবে আমি অত্যন্ত আনন্দিত।’

আরও পড়ুনঃ অভিনয় ছেড়ে ইসলামের পথে পাকিস্থানের জনপ্রিয় অভিনেত্রী

ইসলাম গ্রহণকালে রিসাকে কালেমা পাঠ করান স্থানীয় মুফতি আহমদ জালালুদ্দিন আলতুন। এ সময় তিনি রিসার কাছে ঈমানের গুরুত্ব, ইসলামের মূলনীতি ও কালেমা শাহাদাতের অর্থ নিয়ে আলোচনা করেন। এরপর তাঁর কাছে কালেম পাঠ করে মুসলিম হন এ ডাচ নাট্যকার।

 

স্থানীয় মুফতি আলতুন ডাচ নাট্যকারকে ইসলাম গ্রহণের সনদ ও পবিত্র কোরআনের একটি কপি উপহার হিসেবে প্রদান করেন।

সূত্র : আনাদোলু এজেন্সি

সংবাদটি শেয়ার করুন




Design BY NewsTheme