নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
জুম বাংলাদেশের পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

জুম বাংলাদেশের পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

জুম বাংলাদেশের পরিস্কার পরিচ্ছন্ন অভিযান

মোঃ জাহিদ হাসান, গাইবান্ধা প্রতিনিধি:

সকালে আকাশ যখন মেঘাচ্ছন্ন তখন গাইবান্ধা রেলস্টেশন প্ল্যাটফর্মে লাল সবুজ টি-শার্ট পড়ে আসতে শুরু করলো জুম বাংলাদেশের একদল স্বেচ্ছাসেবক। অপরিষ্কার অবস্থায় দেখা যায় রেলস্টেশন। হাতে গ্লোবস, মাথায় টুপি ও হাতে পলি ব্যাগ, ঝাঁড়ু, বেলচা, ঝুড়ি নিয়ে পরিষ্কার করার জন্য প্রস্তুতি নেয় স্বেচ্ছাসেবকরা।

 

‘আমি শপথ করছি যে, জীবনে কখনো ডাস্টবিন ছাড়া অন্য কোথাও ময়লা ফেলব না। বিশেষ করে রাস্তা এবং খোলা জায়গায়। অন্যদেরকেও ময়লা না ফেলতে উৎসাহিত করব। আমি পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ নিচ্ছি’—এভাবেই গাইবান্ধায় জুম বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা দেশকে পরিষ্কার করার শপথ নেয়।

আরও পড়ুনঃ গাইবান্ধার সাদুল্লাপুর শহরে বো’মা-ক’ক’টেল সদৃশ বস্তু উদ্ধার

শপথ শেষে রেলস্টেশনের প্ল্যাটফর্ম এর বিভিন্ন জায়গা পরিষ্কার করতে শুরু করে স্বেচ্ছাসেবকরা। প্ল্যাটফর্ম পরিষ্কার রাখার জন্য সবাইকে সচেতন করা হয় এবং নির্দিষ্ট স্থানে ময়লা রাখার জন্য পরামর্শ দেয়া হয়। স্বেচ্ছাসেবকদের এমন ভালো কাজ দেখে অনেক উৎসাহিত হয়ে নিজেরাও আমাদের কাজে সহযোগিতা করেন।

 

পরিষ্কার শেষে পরিচ্ছন্ন রেলস্টেশনের প্ল্যাটফর্ম দেখে স্বেচ্ছাসেবক ,পথচারী, রেলস্টেশনের অনেক খুশি। পরে দেখা যায় পথচারী, ট্রেন ভ্রমনকারীর অনেকর মুখে মাস্ক নেই। জুম বাংলাদেশের স্বেচ্ছাসেবকরা মাস্ক পড়িয়ে দেন এবং ঘরের বাহিরে যেন মাস্ক পড়ে বের হওয়ার জন্য পরামর্শ দেন।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme