নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম।
সংবাদ শিরোনামঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ফেন’সিডিলসহ দুই নারী আটক যেভাবে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের জোরপূর্বক গরুর মাংস খাওয়ানোকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবকের মৃত্যু মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে কবি মুখলেছ উদ্দিনের লিখা “মেঘনার পাড়ে সোনার মানুষ” মাগুরার শ্রীপুরে জনসচেতনতা বাড়াতে ইউএনওর মোবাইল কোর্ট পরিচালনা নাটোরে হাজেরা ক্লিনিকে পায়ে হেটে অপারেশন থিয়েটারে ঢুকে বের হলেন লাশ হয়ে সন্ধান মিলেছে আবু ত্বহা মুহাম্মাদ আদনানের? আবু ত্বহা মুহাম্মাদ আদনানকে উদ্ধারে কাজ করছে ডিবি পুলিশ আবু ত্ব-হার আদনানকে নিয়ে ক্রিকেটার শুভর আবেগঘন স্ট্যাটাস গাইবান্ধায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফল উৎসব করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলা বিষয়ে গাইবান্ধায় সচেতনতামুলক ভ্রাম্যমাণ প্রচারণা ফরিদগঞ্জে যুবদল নেতা মতিনের বাবার মৃত্যুতে আলহাজ্ব এম এ হান্নানের শোক প্রকাশ আবু ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে স্ত্রী ও পরিবারবর্গের সংবাদ সম্মেলন ইস’রাইলের বিরুদ্ধে কথা বলায় আবু ত্ব-হা আদনান নিখোঁজঃ ভিপি নুর কুয়াকাটার বিখ্যাত ইলিশ রেস্টুরেন্টে খাবারের দাম তালিকা
জীবন যেখানে যেমন মানিয়ে নিতে হয়

জীবন যেখানে যেমন মানিয়ে নিতে হয়

জীবন যেখানে যেমন মানিয়ে নিতে হয়

থার্ড কিংবা ফোর্থ ইয়ারে পড়ুয়া পোলাপানগুলো ডেইলি বিয়ের পোস্ট দেয়। কি রে ভাই, বিয়ের এত পিনিক ক্যান!

গ্রাজুয়েশন শেষ হোক, স্ট্রাগল করে একটা জবে যা, মাসশেষে এতগুলো হাজার টাকার নোট একজায়গায় করে চায়ের কাপের লগে ফটো তুলে স্টোরি দে।

আবার, শহরের সবগুলো রেস্টুরেন্টের সবগুলো আইটেম ট্রাই কর। দামি পারফিউম আর ক্যাটস্-আই এর টিশার্ট পরোই বছরখানিক।

যে প্রেমিকা আরেক পোলার লগে গেছিলো শুধু তোমার টাকা না থাকার কারণে, তুমি ক্ষোভে একটা প্রেম কইরা সেই প্রেমিকারে প্রতিদিন বিরিয়ানি, পিজ্জা, কোক খাওয়াইতে খাওয়াইতে ওয়েট বাড়াইয়া তারে টেনশনে ফালাইয়া দাও। না..এসব চিন্তা না কইরা শুধু বিয়া.. বিয়া করো কেন বাল?

প্রেমিকারা বাস্তবে তাঁদের ডিপির মত সুন্দরতম নয়। ইনবক্সে হুটহাট করে পাঠানো মেকাপছাড়া চেহেরা আর এলোমেলো চুলের ছবিগুলোই মহাসত্য।

পার্কের বেঞ্চিতে বসার পর প্রেমিকারা তার প্রেমিকের শরীর থেকে যে পারফিউমের গন্ধ পায় ওটা তার রুমমেটের পারফিউম। কখনো কখনো জুতো বা শার্টটাও রুমমেটের হয়।

আরও পড়ুনঃ প্রেম করতে না পারার কষ্ট

আর ফেসবুকে সাজিয়ে গুছিয়ে পোস্ট করা পোলাপানগুলোর রুমটা জঞ্জালে ভরপুর। চেয়ারের হাতলে লুঙ্গি বা ঘামে ভেজা টি-শার্ট, বিছানায় ল্যাপটপের চার্জার, খাটের নিচে কান পরিষ্কারের পর ছুঁড়ে ফেলা কটন-বাড পরে থাকতে দেখা যায়।

আলোচনার বিষয়াবলী (ভিশন-২১) ছিলোঃ

দেশে ১৮ কোটি জনগনের মধ্যে একটা বিশাল সংখ্যা-ই দারিদ্র্য।। আমরা যে ঈদবস্ত্র – শীতবস্ত্র- চাল-ডাল দিই এটা সাময়িকের প্রয়োজন মিটালেও কিন্তু পারমানেন্ট সল্যুশন নাহ!! আজকে আমাদের কাছে হাত পেতেছে, কালকে অন্য জায়গায়; এভাবে সারাজীবন ই বয়ে বেড়াতে হবে তাদেরকে!!

কিন্তু আমরা যদি কোনো পরিবারকে পারমানেন্ট সল্যুশন দিতে পারি! যাতে তাদের আর কারো কাছে হাত পাততে না হয়!! তাহলে বিষয়টা কেমন হয়?? হোক সেটা অল্প সংখ্যক পরিবারকে!!

উদাহরণ স্বরুপঃ
রিক্সা, টি-স্টল, ঝালমুড়ি বা ফুসকা স্টল, সেলাই মেশিন, হাঁস- মুরগী ইত্যাদি।।

আবার উত্তরাঞ্চলে বিশুদ্ধ পানির অভাবে যারা আছে তাদেরকে টিউবওয়েল!!

এ প্রকল্পের নাম দিতে পারি “দারিদ্র্য বিমোচন কর্মসূচি”

জাতীয় ফল কাঠাল – বিচি ভর্তা করা হয়,ভেজে খায়,তরকারীতে খায়।

জাতীয় ফুল – শাপলা। শাপলার এক প্রজাতির বিচি দিয়ে খই বানানো হয়,পায়েশ ও রান্না করে খায়।

জাতীয় পশু – রয়েল বেঙ্গল টাইগার
মানুষ ওর বিচি খায়া ফালাইবো এই ভয়েই বিলুপ্ত হইয়া যাইতাছে নাকি!

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme