নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকারঃ তথ্যমন্ত্রী আরব আমিরাতে লটারি জিতে কোটিপতি হয়ে গেলেন ২ বছরের শিশু! দেশে আসতে চাওয়া প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ বাড়ানো নিয়ে সতর্কতা দেশে বিএনপির ইন্ধনেই যত সাম্প্রদায়িক হামলা হচ্ছেঃ ওবায়দুল কাদের কাতার প্রবাসী ইমামকে নিঃস্ব করলেন একাধিক বিয়ে পাগলী স্ত্রী কাতার থেকে দেশে এসেই দুর্ঘটনায় প্রান হারালেন সোহেল অবশেষে বাবার বাড়ি ফিরে গেলেন তুলে নিয়ে বিয়ে করা সেই তরুণী মদনে জাতীয়তাবাদী তাঁতী দলের উপজেলা ও পৌর আহবায়ক কমিটি গঠন যে ৪ ধরনের মানুষকে বিয়ে করবেন না নওগাঁয় পুলিশের ওপর হামলা ও ভাঙচুর মামলায় বিএনপির ৬ নেতা কারাগারে কাতারের আইনসভায় দুই নারীকে নিয়োগ দিলেন আমির শেখ তামিম অপরাধ প্রবণতা কমে গেলেও আরব আমিরাতে জেলে ৫ শতাধিক বাংলাদেশি ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন আরব আমিরাতে যাওয়ার জন্য বিমানবন্দরে এসেও যাওয়া হলো না আবু মুসার
জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন কিন্তু যুদ্ধ করেননিঃ শেখ হাসিনা

জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন কিন্তু যুদ্ধ করেননিঃ শেখ হাসিনা

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ছিলেন কিন্তু তিনি যুদ্ধ করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন ঠিক আছে। কিন্তু তিনি পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে গুলি চালিয়েছেন এমন নজির নেই। ফলে তিনি যুদ্ধ করেননি। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী আরও বলেন, ৭৫-এর খুনি ও অপশক্তির উৎস ছিলেন জিয়াউর রহমান। ৭৫ এর খুনিদের সঙ্গে সবসময় ছিলেন জিয়াউর রহমান। অবৈধভাবে ক্যু করে ক্ষমতা দখল করেন। বেঈমানির কারণেই মেজর থেকে পদন্নোতি পেয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জিয়ার রহমানের শাসনামলে দেশে শিক্ষার কোনো পরিবেশ ছিল না। ছিল অস্ত্রের ঝনঝনানি। আর আওয়ামী লীগ শিক্ষার পরিবেশ সৃষ্টি করেছে। পড়াশোনার পাশাপাশি দেশ ও জনগণের কাজে ছাত্রলীগকে মনোনিবেশ করারও নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি।
ফাইল ছবি- প্রধানমন্ত্রী

জিয়া’উর রহমান মু’ক্তিযু’দ্ধের সে’ক্টর কমা’ন্ডার ছিলেন কিন্তু তিনি যু’দ্ধ করে’ননি বলে ম’ন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধান’মন্ত্রী শেখ হাসিনা।

 

তিনি বলেন, জিয়াউর রহমান সেক্টর কমা’ন্ডার ছিলেন ঠিক আছে। কিন্তু তিনি পা’কি’স্তান সেনা’বাহিনীর বি’রু’দ্ধে গু’লি চালিয়েছেন এমন নজির নেই। ফলে তিনি যু’দ্ধ করেননি।

 

আরও পড়ুনঃ আসিফ নজরুলকে গণপি’টুনি দিয়ে বিতাড়িত করা হবেঃ লেখক ভট্টাচার্য

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 

প্রধান’মন্ত্রী আরও বলেন, ৭৫-এর খুনি ও অ’পশ’ক্তির উৎস ছিলেন জিয়াউর রহমান। ৭৫ এর খু’নি’দের সঙ্গে সবসময় ছিলেন জিয়াউর রহমান। অ’বৈ’ধভাবে ক্যু করে ক্ষ’মতা দ’খল করেন। বে’ঈমা’নির কারণেই মেজর থেকে পদ’ন্নোতি পেয়েছিলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জিয়ার রহমানের শাস’নামলে দেশে শিক্ষার কো’নো পরিবেশ ছিল না। ছিল অ’স্ত্রে’র ঝনঝনানি। আর আওয়ামী লীগ শিক্ষার পরিবেশ সৃষ্টি করেছে। পড়াশোনার পাশাপাশি দেশ ও জনগণের কাজে ছাত্রলীগকে মনোনিবেশ করারও নির্দেশ দেন আওয়া’মী লীগ সভাপতি।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme