নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকারঃ তথ্যমন্ত্রী আরব আমিরাতে লটারি জিতে কোটিপতি হয়ে গেলেন ২ বছরের শিশু! দেশে আসতে চাওয়া প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ বাড়ানো নিয়ে সতর্কতা দেশে বিএনপির ইন্ধনেই যত সাম্প্রদায়িক হামলা হচ্ছেঃ ওবায়দুল কাদের কাতার প্রবাসী ইমামকে নিঃস্ব করলেন একাধিক বিয়ে পাগলী স্ত্রী কাতার থেকে দেশে এসেই দুর্ঘটনায় প্রান হারালেন সোহেল অবশেষে বাবার বাড়ি ফিরে গেলেন তুলে নিয়ে বিয়ে করা সেই তরুণী মদনে জাতীয়তাবাদী তাঁতী দলের উপজেলা ও পৌর আহবায়ক কমিটি গঠন যে ৪ ধরনের মানুষকে বিয়ে করবেন না নওগাঁয় পুলিশের ওপর হামলা ও ভাঙচুর মামলায় বিএনপির ৬ নেতা কারাগারে কাতারের আইনসভায় দুই নারীকে নিয়োগ দিলেন আমির শেখ তামিম অপরাধ প্রবণতা কমে গেলেও আরব আমিরাতে জেলে ৫ শতাধিক বাংলাদেশি ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন আরব আমিরাতে যাওয়ার জন্য বিমানবন্দরে এসেও যাওয়া হলো না আবু মুসার
চট্টগ্রামে ক্রিকেটারদের ভাস্কর্যে কারো হাত নেই, কারো নেই মাথা

চট্টগ্রামে ক্রিকেটারদের ভাস্কর্যে কারো হাত নেই, কারো নেই মাথা

চট্টগ্রামে ক্রিকেটারদের ভাস্কর্যে কারো হাত নেই, কারো নেই মাথা

অযত্ন অবহেলায় বিবর্ণ চট্টগ্রামে দেশসেরা ১১ ক্রিকেটারের ভাস্কর্য। রক্ষণাবেক্ষণ ও তদারকির অভাবে সবকটিই ভেঙেচুরে একাকার। ১০ বছর আগে বিশ্বকাপ ক্রিকেটের সময় সৌন্দর্যবর্ধনের জন্য স্থাপিত এসব ভাস্কর্য এখন উল্টো দৃষ্টিকটু। কদিন পর আরেক বিশ্বকাপ, এখন অন্তত ভাস্কর্যটি সংস্কারের দাবি ক্রিকেটপ্রেমীদের।

 

২০১১ সালে বাংলাদেশে বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে চট্টগ্রাম বন্দর সংলগ্ন নিমতলা মোড়ে স্থাপিত হয়েছিল ১১ ক্রিকেটারের ভাস্কর্যটি। এরই মধ্যে একজনের ভাস্কর্য উধাও। বাকি ১০ জনের কারও ভাঙা হাত, কারও বা ভাঙা ব্যাট, এমনকি পাও। প্রতিটি ভাস্কর্যই ক্ষতবিক্ষত। লাল-সবুজের জার্সি ধুলোবালিতে বিবর্ণ, নাম ফলকে নেই পরিচিতিটুকুও।

 

পরিচর্যার অভাব আর অবহেলা স্পষ্ট। দেশের জন্য গৌরব ও আনন্দের উপলক্ষ বয়ে আনা ক্রিকেটারদের ভাস্কর্যের এমন হতশ্রী দেখে ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা। সৌন্দর্যবর্ধনের পরিবর্তে এসব ভাস্কর্য এখন উল্টো দৃষ্টিকটু। যা মানহানিকর বলছেন সাবেক তারকা ক্রিকেটাররা। তবে রক্ষণাবেক্ষণের ব্যর্থতার জন্য প্রযুক্তিগত সক্ষমতার অভাবকে দুষছেন সিটি মেয়র।

 

১৭ অক্টোবর মধ্যপ্রাচ্যে বসছে টি টোয়েন্টি বিশ্বকাপের আরেক আসর। তার আগে কি ক্রিকেটারদের এই ভাস্কর্য সংস্কার করা হবে?

 

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme