নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
৩ বছর ধরে বাহরাইনের জেলে নিরপরাধ বাংলাদেশি যুবক ইসলাম গ্রহণকারী পাঁচ তারকা খেলোয়াড় মদনে স্বেচ্ছাসেবকলীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পরকালের ভয়ে অভিনয় ছেড়ে ইসলামের পথে সমালোচিত অভিনেত্রী সানাই নান্দাইলে জাহাঙ্গীরপুর ইউনিয়নে রাস্তার অভাবে গৃহবন্ধী পরিবার প্রে‌মিকার উপর অ‌ভিমান ক‌রে প্রেমি‌কের আত্ম’হ’ত্যা নদী ভাঙ্গন ও বিদ্যুৎ সমস্যায় অচলাবস্থা মনপুরা দ্বীপের গাইবান্ধার সাদুল্লাপুর শহরে বো’মা-ক’ক’টেল সদৃশ বস্তু উদ্ধার সালথায় পাট কাঁটা-ধোয়া নিয়ে ব্যস্ত সময় পার করছে পাট চাষীরা বিদ্যুৎস্পৃষ্ট ভাগনেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মামারও পূর্ব শত্রুতার জের ধরে জ’বাই করে নির্ম’মভাবে হ’ত্যা করো’নায় ছেলের আক্রান্তের খবরে মারা যান মা, এরপর মারা গেলেন বাবাও মাছের ড্রাম থেকে বেরিয়ে এলো দশ যাত্রী, যা করা হলো তাদের ইমরান খানের জন্য এক হাজার কেজি হাড়িভাঙা আম পাঠালেন শেখ হাসিনা টিকার ৭৫ শতাংশই দেওয়া হয়েছে মাত্র ১০টি দেশের মানুষকেঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা
ঘুষ নিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রি করেছেন ইউএনও

ঘুষ নিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রি করেছেন ইউএনও

মুজিব-বর্ষে গৃহহী’নদের দেওয়া ঘর বরাদ্দে অনি’য়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে জনপ্রশাসন মন্ত্রালয়ে শা’স্তিমূলক বদলি করা হয়েছে। পাশাপাশি ইউএনও মো. আসা’দুজ্জামানের বি’রুদ্ধে বিভাগীয় মা’মলা রু’জু করা হয়ে’ছে।

 

গতকাল সোম-বার বিকেলে জনপ্রশাসন মন্ত্রালয়ের উপসচিব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম স্বাক্ষরিত পত্রে বরগুনা জেলা প্রশাসক কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

 

জানা গেছে, মুজিব শত-বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে বরগুনার আমতলী উপজে’লায় ৩৫০টি গৃহ বরাদ্দ দেওয়া হয়। ঘর’গুলো উপজেলার অসহায়, গৃহহীন ও দুস্থ ভূমি’হীন পরিবার’গুলোকে যাচাই-বাছাই করে তাদের মধ্যে বরাদ্দ দেওয়ার কথা। উপজে’লার গুলিশাখালী ইউনিয়’নে বরাদ্দ দেওয়া ১১০টি গৃহের মধ্যে উপজেলায় ওই প্রকল্পের সভা’পতি হিসেবে উপ’জেলা নির্বাহী অফিসার মো. আসা’দু’জ্জামান তার অ’ফিস সহকারী এনামু’ল হক বাদশার মা’ধ্যমে ঘর বরাদ্দ দি’য়ে’ছেন।

 

তার অনি’য়মের বিরু’দ্ধে ইউনিয়ন যুবলীগের এক নেতা বরগুনা জেলা প্রশাসক বরাবর লিখিত অ’ভিযোগ দায়ের করেন। বিষয়টি বরগুনা জে’লা প্রশা’সক মো. হাবিবুর রহমান জেলা প্রশাস’কের কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজি’স্ট্রেটকে তদন্ত করার দায়িত্ব দেন। তদন্তে অভি’যোগের সত্যতা পাওয়ায় অফিস সহ’কারী এনামুল হক বাদশাকে অভিযুক্ত করে জেলা প্রশাস’কের কাছে তদন্ত প্রতিবে’দন দাখিল করেন। পরে অফিস সহকারী এনামুল হক বাদশাকে সা’ময়িক বর’খাস্ত করা হয়। ওই তদ’ন্ত প্রতিবেদন প্রকল্প পরিচা’লকের কার্যালয়ে পাঠিয়ে দেওয়ার কিছুদিন পরে বরিশাল বিভাগীয় অতিরি’ক্ত বিভাগীয় কমিশনার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি টি’ম সরেজমিনে তদন্ত করতে আমতলী আসেন। তারাও গুলিশা’খালীসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্মাণাধীন গৃহগুলো সরে’জমিনে পরি’দর্শন করে নানা অনিয়ম ও নীতিমা’লাবহির্ভূত কর্মকা’ণ্ডের প্রমাণ পায়।

 

আশ্রয়ণ-২ প্রকল্পের প্রকল্প পরিচালক অতি’রিক্ত সচিব মাহবুব হোসেন জা’নান, ঘর বরাদ্দে অনিয়ম এবং ঘর নির্মাণ নিয়ে নীতিমা’লাবহির্ভূত কর্মকাণ্ড করার অভিযোগও প্রমা’ণিত হয়েছে।

 

বরগুনা জেলা প্রশা’সক মো. হাবিবুর রহমান আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামানের শাস্তিমূলক বদলি ও তার বিরুদ্ধে বিভাগীয় মা’মলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনি’য়ম করলে প্রশাস’নের কাউকেই ছাড় দেওয়া হবে না।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme