নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দিয়েছেন প্রধানমন্ত্রী

গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দিয়েছেন প্রধানমন্ত্রী

গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দিয়েছেন প্রধানমন্ত্রী

নিজ কার্যা’লয়ের গাড়ি কেনার ১৫ কোটি টা’কা স্বা’স্থ্য’সে’বায় ব্য’য় করার নির্দেশ দিয়েছেন প্রধান-মন্ত্রী শেখ হাসিনা।

নিজ কার্যা’লয়ের গাড়ি কেনা বাতিল করে সেই টা’কা স্বা’স্থ্যসে’বায় ব্যয় করার নির্দে’শ দিয়েছেন প্রধা’নমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (১২ই সেপ্টেম্বর) প্রধান’মন্ত্রীর প্রেস সচিব ইহ’সানুল করিম জানান, ২০২১-২০২২ অর্থব’ছরে প্রধানমন্ত্রীর কার্যা’লয়ের অনুকূলে মোট’রযান ক্রয় খাতে ১৫ কোটি টাকা বরা’দ্দ দেওয়া হয়। প্রধানম’ন্ত্রীর নির্দেশে এ টাকা মানু’ষের স্বা’স্থ্য’সেবায় খরচ করতে দেওয়া হয়ে’ছে।

 

প্রধান’মন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়ন করতে রবি’বার সং’শ্লিষ্টদের চিঠি দিয়ে’ছেন প্রধান’মন্ত্রীর কার্যাল’য়ের মহা-পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সি’দ্দিকি।

 

প্রেস সচিব ইহসানুল করিম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমা’ন কো’ভিড’-১৯ পরিস্থি’তিতে মানুষে’র স্বা’স্থ্যের বিষয়ে সবচেয়ে বেশি গুরু’ত্ব দিচ্ছেন। এরই ধারাবা’হিকতায় প্রধানম’ন্ত্রী তার নিজের কার্যাল’য়ের জন্য গাড়ি কেনা বা’তিল করে সেই টাকা মানুষের স্বা’স্থ্য’সেবায় খর’চ করার নির্দেশ দিয়ে’ছেন।”

 

তিরি আরও বলেন, “ক’রোনা’ভাই’রাস পরিস্থি’তিতে প্রধানমন্ত্রী চি’কি’ৎসক-স্বা’স্থ্যকর্মী নিয়োগ থেকে শুরু ক’রে, স্বা’স্থ্যের অবকা’ঠামো ও সর’ঞ্জাম সুবিধা বাড়ানো, আই’সিইউ বাড়ানো, হাসপা’তালের স’ক্ষমতা বা’ড়ানো, স্বা’স্থ্য’কর্মীদের প্রণোদনা, বিনামূল্যে করোনা টিকা সরব’রাহসহ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে অনেক পদক্ষেপ নিয়েছেন। মানুষের স্বাস্থ্যসেবার জন্য তিনি বিশেষ বরা’দ্দের ব্যবস্থা করেছেন। নিয়মিত সেসব ব্যবস্থার পাশাপাশি প্রধান’মন্ত্রীর কার্যাল’য়ের গাড়ি কেনার এ টাকা স্বাস্থ্যসেবায় ব্যয়ের মাধ্য’মে আরও অনেক মানুষ উ’পকৃত হবেন।”

 

গাড়ি কেনার ১৫ কোটি টাকা স্বা’স্থ্য’সেবার কাজে দিয়ে প্রধানমন্ত্রী মি’তব্যয়িতার নজির স্থাপন ক’রেছেন বলে মন্তব্য করেন প্রধানম’ন্ত্রীর কার্যালয়ের মহাপরি’চালক (প্র’শাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি।’

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme