নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
প্রবাসীদের জন্য হাসপাতাল হচ্ছে ঢাকায়ঃ প্রবাসীকল্যাণ মন্ত্রী মানুষের পাশে অতন্দ্র প্রহরীর মতো রয়েছে সরকারঃ তথ্যমন্ত্রী আরব আমিরাতে লটারি জিতে কোটিপতি হয়ে গেলেন ২ বছরের শিশু! দেশে আসতে চাওয়া প্রবাসীদের পাসপোর্টের মেয়াদ বাড়ানো নিয়ে সতর্কতা দেশে বিএনপির ইন্ধনেই যত সাম্প্রদায়িক হামলা হচ্ছেঃ ওবায়দুল কাদের কাতার প্রবাসী ইমামকে নিঃস্ব করলেন একাধিক বিয়ে পাগলী স্ত্রী কাতার থেকে দেশে এসেই দুর্ঘটনায় প্রান হারালেন সোহেল অবশেষে বাবার বাড়ি ফিরে গেলেন তুলে নিয়ে বিয়ে করা সেই তরুণী মদনে জাতীয়তাবাদী তাঁতী দলের উপজেলা ও পৌর আহবায়ক কমিটি গঠন যে ৪ ধরনের মানুষকে বিয়ে করবেন না নওগাঁয় পুলিশের ওপর হামলা ও ভাঙচুর মামলায় বিএনপির ৬ নেতা কারাগারে কাতারের আইনসভায় দুই নারীকে নিয়োগ দিলেন আমির শেখ তামিম অপরাধ প্রবণতা কমে গেলেও আরব আমিরাতে জেলে ৫ শতাধিক বাংলাদেশি ফ্লাইটে যাত্রী সংখ্যা বাড়ছে, এক দিনে আরব আমিরাত গেলেন ২৩৯১ জন আরব আমিরাতে যাওয়ার জন্য বিমানবন্দরে এসেও যাওয়া হলো না আবু মুসার
গাইবান্ধা পৌর পার্ক পরিষ্কার করলো জুম বাংলাদেশ

গাইবান্ধা পৌর পার্ক পরিষ্কার করলো জুম বাংলাদেশ

গাইবান্ধা পৌর পার্ক পরিষ্কার করলো জুম বাংলাদেশ

মোঃ জাহিদ হাসান, গাইবান্ধা প্রতিনিধিঃ

আসুন আমরা সবাই – “নিজ জেলাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখি, পৌর পার্কে যেখানে সেখানে ময়লা ফেলা থেকে বিরত থাকি ”

 

গাইবান্ধা পৌর পার্ক গাইবান্ধা পৌরসভা নিয়ন্ত্রণাধীন সামাজিক বি’নোদন কেন্দ্র হিসেবে অতি সুপরিচিত একটি উন্মুক্ত স্থান। গাইবান্ধা পৌর পার্কে প্রতিদিন গাইবান্ধা শহরসহ আশেপাশের উপজেলাগুলো থেকে ঘুরতে আসেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, শিশুসহ অনেকেই।

 

কিন্তু অস’চেতনতা কারণে প্রতিনিয়ত অপরিষ্কার দেখা যায় পৌর পার্কটি। ময়লা ফেলার নির্দিষ্ট ঝুড়ি থাকা সত্ত্বেও ময়লা ফেলছে পুকুেরর ভেতর, পুকুরের সিঁড়িতে, রাস্তায়, শহীদ মিনারের পাশে, পত্রিকা ফলকসহ বিভিন্ন স্থানে।

 

পৌরসভা থেকে প্রতিনিয়ত পরিষ্কার করা হলেও তার পরেও অপরিষ্কার দেখা যায় পৌরপার্কটি। পার্ক পরিষ্কার করার দাযিত্ব যেমন পৌরসভার তেমনি পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই আমাদেরকে সবাইকে সচেতন হতে হবে, নিজেকে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে অন্যকেও নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে উৎসাহ করতে হবে।

 

সবাইকে সচেতন করার লক্ষ্যে জুম বাংলাদেশ পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম নিয়মিত করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সবাইকে সচেতন করার লক্ষ্যে গাইবান্ধা পৌর পার্কটি ১৭ সেপ্টেম্বর, ২০২১ (শুক্রবার) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত জুম বাংলাদেশ গাইবান্ধা শাখার ৪০জন স্বেচ্ছাসেবক মিলে পরিষ্কার পরিচছন্ন করে।

 

জুম বাংলাদেশ গাইবান্ধা শাখার সম’ন্বয়ক মেহেদী হাসান বলেন, আমাদের এই পরিচ্ছন্নতা কার্যক্রমটি চলমান থাকবে। এছাড়া মানুষকে সচেতন করতে ভবিষ্যতে বড় পরিসরে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমটির আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

 

এ সময় উপস্থিত ছিলেন জুম বাংলাদেশ ফাউন্ডে’শনের সমন্বয়ক গাইবান্ধা শাখার সম’ন্বয়ক মেহেদী হাসান ও এনটি. স্মরণ ভলান্টিয়ার সানজিদা সানজি, নাজমুল হুদা, মিমজু আক্তার, শারমিন সুলতানা, মেহেদী হাসান অন্তর, সামিউল ইসলাম, তানান হাসান, রাকিব হাসান, কারিমুন আক্তার, শর্মিলা নদী, সাকু মিয়া, পান্না ভট্টাচার্য, রবিন সরকার, রিদম হাসান, উম্মে কুলসুম, আকাশ রহমান, আতিকুর আতিক, সোহেলী আক্তার, রায়হান সাকিব, লিমা দেব, রমা রানি, হারুন-অর-রশিদ, মনির হোসেন, আজিম উদ্দিন, জাহিদ হাসান, রাব্বি হাসান, উম্মে ফারহানা আক্তার, রুবেলসহ আরো অনেকে।

 

উল্লেখ্য, এর আগে জুম বাংলাদেশ গাইবান্ধা রেল স্টেশন, পৌরপার্ক, জেলা প্রশাসকের কার্য়ালয়ের সামনে, ডিবি রোড, গাইবান্ধা সরকারি কলেজ ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতার কাজ করেন। এছাড়াও বিভিন্ন দুর্য়োগ ও জরুরি সময়ে মানবিক সেবামূলক কার্য়ক্রম বাস্তবায়নে অংশ নেয়।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme