নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
ক্রিকেটে ৯৯ দেশকে পেছনে ফেলল বাংলাদেশ

ক্রিকেটে ৯৯ দেশকে পেছনে ফেলল বাংলাদেশ

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০১৮ সালের ২৬ এপ্রিল সকল সদস্য দেশকে টি-২০ স্ট্যাটাস প্রদান করে। এর মাধ্যমে টি-২০ খেলার যোগ্যতা অর্জন করে ১০৪টি দেশ। শেষ দুই বছরে খেলা ম্যাচগুলোতে সাফল্যের দিক থেকে বেশ উপরের দিকে আছে বাংলাদেশ। আন্তর্জাতিক টি-২০তে জয়ের শতকরা হার অনুযায়ী গত দুই বছরে ১০৪ দেশের মাঝে পঞ্চম স্থানে আছে টাইগাররা।
একসময় বাংলাদেশের জন্য গোলকধাঁধা ছিল টি-২০ ক্রিকেট। ম্যাচ খেলতে নামলে পরাজয় ছিল নিত্যসঙ্গী। তবে সময়ের সঙ্গে সঙ্গে হয়েছে অবস্থার পরিবর্তন। এখন মাঠে চোখে চোখ রেখে লড়াই করে টাইগাররা। জয়ের দেখা পায় অনেক বেশি।

গত দুই বছরে ১১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মাঝে জিতেছে ছয় ম্যাচে, হারের মুখ দেখেছে পাঁচটিতে। সাফল্যের শতকরা হার ৫৪.৫৪।

সাফল্যের হারে সাকিব-তামিমদের উপরে আছে মাত্র চারটি দেশ। ৭৬.৯২ শতাংশ ম্যাচ জিতে সবার উপরে অস্ট্রেলিয়া। ১৪ ম্যাচের দশটিতেই জিতেছে তারা। হেরেছে তিনটিতে। ২১ ম্যাচে ১৫ জয়ে তালিকার দুইয়ে ইংল্যান্ড। দলটির সাফল্যের হার ৭৫ শতাংশ।

তালিকার তিনে বিরাট কোহলির ভারত। ২৪ টি-২০ খেলে ১৬ ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। সাফল্যের হার ৬৯.৫৬। বাংলাদেশের আগে তালিকার চারে অবস্থান করা দলটির নাম আফগানিস্তান। ১৩ ম্যাচ খেলে নয়টিতে জিতেছে রশিদ খানের দল। সাফল্যের হার ৬৯.২৩ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme