নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
কোন টিকা নিলে কতটি দেশে যেতে পারবেন?

কোন টিকা নিলে কতটি দেশে যেতে পারবেন?

ক’রোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত গোটা বিশ্ব। এর ছাপ পড়েছে সর্বত্র। জী’বিকা, পর্যটনসহ নানা কারণে লোকজনকে দেশে দেশে পাড়ি জমাতেই হয়। কোনো কোনো দেশে সং’ক্র’মণ কমে যাওয়া ভ্রমণের ওপর কড়া’কড়ি শি’থিল করেছে। তবে ভ্যাকসিন বা টি’কা গ্রহণ অপরি’হার্য একটি বিষয়। অনেক দেশই ভ্যাক’সিন পাসপোর্টও চালু করেছে। ভ্যাকসিন না নেয়া থাকলে অন্য দেশে প্রবেশ এখন বেশ কঠিন ব্যাপার।

তবে ক’রোনা’র যেকোনো ভ্যাকসিন নেয়া থাকলেই আপনি অবাধে বিশ্বের যেকোনও দেশে ভ্রমণে যেতে পারেন, বিষয়টি এমন নয়। আবার ‌‌‌‘নির্দিষ্ট কিছু টিকার’ গ্রহীতা পর্যটকদের স্বাগত জানাচ্ছে অনেক দেশ।

সম্প্রতি অনুমো’দনপ্রাপ্ত ভ্যা’কসি’নগুলোর মধ্যে কোন কোন ভ্যা’কসিন নেয়া থাকলে ভ্রমণে আগ্রহী ব্যক্তিরা কতটি দেশে যেতে পারবেন তার একটি তালিকা প্রকাশ করেছে ভ্রমণ’বিষয়ক একটি ওয়ে’বসাইট।

এতে দেখা গেছে, অ্যাস্ট্রাজে’নেকার টিকারই গ্রহণযোগ্যতা বেশি পাওয়া গেছে। বিশ্বের ১১৯টি দেশ এখন পর্যন্ত এই ভ্যাকসিনের স্বীকৃতি দিয়েছে এবং বিশ্বে এখন পর্যন্ত এটিই সর্বাধিক ব্যবহৃত।

আন্তঃসীমা’ন্ত ভ্রমণে কো’ভি’ড-১৯ টিকার অ’নুমোদন দিয়েছে কতটি দেশ তার একটি শর্টলিস্ট দেখে নিনঃ

অ্যাস্ট্রাজেনেকার টি’কার অনুমোদন দিয়েছে ১১৯টি দেশ,

ফাইজার-বায়োএনটেকের অনু’মোদন মিলেছে ৮৯টি দেশে,

স্পুটনিক-৫ অনুমোদন দিয়েছে ৬৯টি দেশ,

সিনোফার্মের ভ্যাকসিন অনুমোদন পেয়েছে ৫৯টি দেশে,

মডার্নার টিকার অনুমোদন দিয়েছে ৫০টি দেশ,

সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত কোভিশিল্ড ৪৫ দেশে অনুমোদন পেয়েছে,

সিনোভ্যাকের ভ্যাকসিন অনুমোদন দিয়েছে ৩৭ দেশ,

জন’সন অ্যান্ড জন’সনের টিকার অনুমোদন মিলেছে ৩৩ দেশে,

ভারত বায়োটেকের কোভ্যাক্সিন অনুমোদন দিয়েছে ৬ দেশ,

ক্যানসিনোবায়োর টিকার অনুমোদন মিলেছে ৪ দেশে।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme