নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
এই সময়ে কাশি হলে যা করবেন

এই সময়ে কাশি হলে যা করবেন

বর্ষার টিপ’টিপ বৃষ্টির পানি মাথায় পড়লে জ্ব’র আসাটা স্বাভা’বিক। সেই সাথে দুয়া’রে হাজির হয় ঠান্ডা ও কাশি। এই স’ময়ে ছোট–বড় স’বার গলা ব্য’থা ও ঠা’ন্ডা-কা’শির সমস্যা বেড়ে যায়। খুস’খুসে কাশি’সহ এজা’তীয় সমস্যা সমাধানে ঘরোয়া কিছু দাওয়াই অনুসরণ করতে পারেন।

গরম পানিতে গড়গড়া
গরম পানি গলা ও মুখের অনেক সমস্যা দূর করে। এ স’ময় কাশি হলে গরম পানি’তে লবণ মিশিয়ে গড়গড়া করুন। দিনে তিনবার এটি করলে গ’লায় জ’মে থাকা কফ ও ঠান্ডার সমস্যা দূর হবে। সেই সঙ্গে মুখের ব্যাক’টেরিয়া দূর হবে।

আদা ও মধু
আদা ও মধুতে কী নেই? আছে অ্যান্টি অক্সিডেন্টসহ বিভিন্ন উপাদান। এক টুকরো আদার সঙ্গে খানিকটা মধু মিশিয়ে খেলে উপকার পাবেন। আদা ও মধুতে থাকা অ্যা’ন্টিব্যা’কটে’রিয়াল উপাদান কাশি দূর করবে।

দুধ ও হলুদ
দুধ ও হলুদ দুই-ই স্বাস্থ্যের জন্য উপকারী। হলু’দে থাকা অ্যা’ন্টি অক্সি’ডেন্ট ও অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান রোগ প্রতিরোধক্ষমতা বাড়ায়, সংক্রমণ দূর করে। এক গ্লাস গরম দুধের সঙ্গে আধা চা চামচ হলুদ মিশিয়ে খেলে কাশি থেকে মুক্তি মিলবে।

গরম স্যুপ
এ সময় স’র্দি-কা’শি হলে গরম স্যুপ খেতে পারেন। এটি কা’শি ও গলা’ব্যথা দূর করে।

 

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme