সংবাদ শিরোনামঃ
দেশে ফিরে বিয়ে করা হলো না প্রবাসী ফরহাদের এয়ারপোর্টে নিরাপত্তা তল্লাশির সময়ে যেসব বিষয়ে খেয়াল রাখবেন নতুন সিদ্ধান্ত নিলো আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স কাতারে ৮টি কারণে আবেদন গ্রহন করা হচ্ছেনা কোম্পানি পরিবর্তনের দেশে সড়কপথে যান চলাচল না করায় চাপ বেড়েছে আকাশপথে মদনে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত ৬ই নভেম্বর মদনে হানাদার মুক্ত দিবস পালিত মদন পল্লীতে নারী লোভী সুমন গ্রেফতার Top 10 Health insurance companies in USA মিজানুর রহমান আজহারীর যুক্তরাজ্যের ভিসা বাতিলের নেপথ্যে যারা অর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করল ভারতের বিএসএফ সেনা ধর্ম পরিবর্তন করে বিয়ে; স্ত্রীর স্বীকৃতির দাবীতে স্বামীর বাড়িতে আত্মহত্যার চেষ্টা মদনে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সনদপত্র ও পুরস্কার বিতরণ কাতারে গতমাসের তুলনায় নভেম্বরে বেড়েছে তেলের দাম
‘আলোকিত করিমগঞ্জ’ এর উদ্যোগে করিমগঞ্জ পৌর শহরে ময়লা ফেলার ড্রাম স্থাপন

‘আলোকিত করিমগঞ্জ’ এর উদ্যোগে করিমগঞ্জ পৌর শহরে ময়লা ফেলার ড্রাম স্থাপন

‘আলোকিত করিমগঞ্জ’ এর উদ্যোগে করিমগঞ্জ পৌর শহরে ময়লা ফেলার ড্রাম স্থাপন

মোঃ আরিফুল ইসলাম, করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ পৌর শহরকে পরিচ্ছন্ন রাখতে “আলোকিত করিমগঞ্জ” নামে একটি মানবিক সংগঠনের সদস্যরা নিয়েছেন ব্যতিক্রমধর্মী উদ্যাগ।

মঙ্গলবার(১০ আগস্ট) বিকালে উক্ত সংগঠনটির উদ্যোগে নিজ খরচে পৌরসভার বিভিন্ন রাস্তা-ঘাট, বাজার, মসজিদ, মাদ্রাসা, সরকারি-বেসরকারি অফিস ভবনের সামনে স্থাপন করা হয়েছে ময়লা ফেলার প্লাস্টিক ড্রাম। আর সেই ড্রামে লিখা রয়েছে, ‘আমাকে ব্যবহার করুন,পরিচ্ছন্ন করিমগঞ্জ গড়ুন’। আলোকিত করিমগঞ্জ সংগঠনের এই মানবিক ব্যাতিক্রমধর্মী উদ্যোগে স্থানীয় লোকজন বেশ সাড়া দিয়েছে। তাদের এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন করিমগঞ্জ পৌর শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

তবে “আলোকিত করিমগঞ্জ” মানবিক সংগঠনের উদ্যাগে ময়লা ফেলার প্লাস্টিকের ড্রাম স্থাপন করলেও ড্রামে ফেলা সেই ময়লা প্রতিদিন পৌরসভার গাড়ি এসে তুলে নিয়ে যাচ্ছে। বিষয়টি নিয়ে কথা হয় পৌর শহর পরিচ্ছন্ন রাখার উদ্যোক্তা “আলোকিত করিমগঞ্জ” মানবিক সংগঠনের সভাপতি সজিব রাব্বানীর সাথে। তিনি জানান, করিমগঞ্জ পৌর এলাকার বিভিন্ন স্থানে এই পযর্ন্ত ২০ টি প্লাস্টিকের ড্রাম স্থাপন করা হয়েছে।

 

এছাড়াও স্থানীয়দের প্রয়োজনের ভিত্তিতে চাহিদা অনুযায়ী পৌর শহরের বিভিন্ন স্থানে দেওয়া হচ্ছে আরো অতিরিক্ত প্লাটিকের ড্রাম। পযার্য়ক্রমে এর পরিধি আরো বৃদ্ধি করা হবে। কারণ এই উদ্যোগটি একটি চলমান প্রক্রিয়া। এই কাজে সহযোগিতার জন্য করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)মো:মমিনুল ইসলাম কে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনের কর্মীরা।

 

উল্লেখ্যঃ ময়লা ফেলার ড্রাম স্থাপনের সময় উপস্থিত ছিলেন, আলোকিত করিমগঞ্জ সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো:ইউসুফ, দপ্তর সম্পাদক মিনহাজ আসিফ, সদস্য আল ইসলাম প্রমুখ সহ আরো অনেকেই।

সংবাদটি শেয়ার করুন




Design BY NewsTheme