নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
‘আলোকিত করিমগঞ্জ’ এর উদ্যোগে করিমগঞ্জ পৌর শহরে ময়লা ফেলার ড্রাম স্থাপন

‘আলোকিত করিমগঞ্জ’ এর উদ্যোগে করিমগঞ্জ পৌর শহরে ময়লা ফেলার ড্রাম স্থাপন

‘আলোকিত করিমগঞ্জ’ এর উদ্যোগে করিমগঞ্জ পৌর শহরে ময়লা ফেলার ড্রাম স্থাপন

মোঃ আরিফুল ইসলাম, করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ পৌর শহরকে পরিচ্ছন্ন রাখতে “আলোকিত করিমগঞ্জ” নামে একটি মানবিক সংগঠনের সদস্যরা নিয়েছেন ব্যতিক্রমধর্মী উদ্যাগ।

মঙ্গলবার(১০ আগস্ট) বিকালে উক্ত সংগঠনটির উদ্যোগে নিজ খরচে পৌরসভার বিভিন্ন রাস্তা-ঘাট, বাজার, মসজিদ, মাদ্রাসা, সরকারি-বেসরকারি অফিস ভবনের সামনে স্থাপন করা হয়েছে ময়লা ফেলার প্লাস্টিক ড্রাম। আর সেই ড্রামে লিখা রয়েছে, ‘আমাকে ব্যবহার করুন,পরিচ্ছন্ন করিমগঞ্জ গড়ুন’। আলোকিত করিমগঞ্জ সংগঠনের এই মানবিক ব্যাতিক্রমধর্মী উদ্যোগে স্থানীয় লোকজন বেশ সাড়া দিয়েছে। তাদের এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন করিমগঞ্জ পৌর শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

তবে “আলোকিত করিমগঞ্জ” মানবিক সংগঠনের উদ্যাগে ময়লা ফেলার প্লাস্টিকের ড্রাম স্থাপন করলেও ড্রামে ফেলা সেই ময়লা প্রতিদিন পৌরসভার গাড়ি এসে তুলে নিয়ে যাচ্ছে। বিষয়টি নিয়ে কথা হয় পৌর শহর পরিচ্ছন্ন রাখার উদ্যোক্তা “আলোকিত করিমগঞ্জ” মানবিক সংগঠনের সভাপতি সজিব রাব্বানীর সাথে। তিনি জানান, করিমগঞ্জ পৌর এলাকার বিভিন্ন স্থানে এই পযর্ন্ত ২০ টি প্লাস্টিকের ড্রাম স্থাপন করা হয়েছে।

 

এছাড়াও স্থানীয়দের প্রয়োজনের ভিত্তিতে চাহিদা অনুযায়ী পৌর শহরের বিভিন্ন স্থানে দেওয়া হচ্ছে আরো অতিরিক্ত প্লাটিকের ড্রাম। পযার্য়ক্রমে এর পরিধি আরো বৃদ্ধি করা হবে। কারণ এই উদ্যোগটি একটি চলমান প্রক্রিয়া। এই কাজে সহযোগিতার জন্য করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি)মো:মমিনুল ইসলাম কে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনের কর্মীরা।

 

উল্লেখ্যঃ ময়লা ফেলার ড্রাম স্থাপনের সময় উপস্থিত ছিলেন, আলোকিত করিমগঞ্জ সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো:ইউসুফ, দপ্তর সম্পাদক মিনহাজ আসিফ, সদস্য আল ইসলাম প্রমুখ সহ আরো অনেকেই।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme