নোটিশঃ
দৈনিক প্রতিবেদন অনলাইন নিউজ পোর্টালের পরীক্ষামূলক সম্প্রচারে আপনাকে স্বাগতম। সারাদেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে- আগ্রহীরা ই-মেইল করুনঃ dailyprotibedon24@gmail.com
সংবাদ শিরোনামঃ
চরভদ্রাসনে বেইলি ব্রীজের বেহাল দশা মেয়েকে দেখতে টিকিট কেটেও দেশে আসতে পারলো না প্রবাসী বাবা আকর্ষণীয় বেতন দিয়ে তিন হাজার কেবিন ক্রু নেবে এমিরেটস মাহফুজুর রহমানের সঙ্গে বিচ্ছেদ, ফের বিয়ে করলেন ইভা রহমান সিঙ্গাপুর-মালয়েশিয়ার চেয়ে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি ভালো ড্রাইভিং লাইসেন্স থাকা বাংলাদেশীদের সুখবর দিলো মালদ্বীপ ওমরায় খরচ হচ্ছে প্রায় দ্বিগুন মালয়েশিয়ায় ফিরতে পারছেন না ছুটিতে থাকা বাংলাদেশীরা আমিরাতে আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি মিললেও থাকছে যেসব বিধিনিষেধ কাতারে ডাস্টবিনের বাহিরে ময়লা-আবর্জনা ফেললে ১০ হাজার রিয়াল জরিমানা কাতারে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে আকর্ষণীয় বেতনে চাকরির সুযোগ কাতারে সতর্কতা লঙ্ঘনের জন্য দেড় হাজার মানুষকে জরিমানা কাতারে বাংলাদেশি টাকায় রিয়ালের সর্বোচ্চ রেট দিচ্ছে আল জামান এক্সচেঞ্জ হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী যে কারণে মালয়েশিয়া থেকে মিয়ানমারে ফেরত পাঠানো হলো তাদেরকে
আইসিসির পয়েন্ট জরিমানা; এখন জিম্বাবুয়েরও নিচে ভারত

আইসিসির পয়েন্ট জরিমানা; এখন জিম্বাবুয়েরও নিচে ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানোডে সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে ভারত। এই সিরিজটি ছিল আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। সিরিজ শেষে ভারত নিজেদের নামের পাশে খুব বেশি পয়েন্ট যোগ করতে পারেনি। উল্টো জরিমানা হিসেবে দলটির এক পয়েন্ট কেটে নেয়া হয়েছে। এতে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের তলানিতে বিরাট কোহলির দল। তাদের চেয়ে বেশি পয়েন্ট আছে জিম্বাবুয়েরও!
সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতীয় বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করেছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। এর মাঝে প্রথম ওয়ানডেতে আগে বল করে নির্ধারিত ৫০ ওভার পূর্ণ করতে অতিরিক্ত সময় নেয় ভারত। ফলে ভারতের সব ক্রিকেটারের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছিল। তবে তখন পয়েন্ট কাটার কথা উল্লেখ করা হয়নি।

সিরিজ শেষ হওয়ার পর সুপার লিগের পয়েন্ট টেবিল হালনাগাদ করেছে আইসিসি। সেখানে শীর্ষে উঠে গিয়েছে অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চের দলের মোট পয়েন্ট এখন ৪০। অন্যদিকে তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ভারত। তাদের পয়েন্টের ঘরে লেখা আছে ৯, যা আসলে ১০ হওয়ার কথা ছিল।

মূলত মন্থর গতির ওভারের কারণেই গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট খুইয়েছে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজ দিয়েই সুপার লিগ মিশন শুরু করেছে দলটি। শুরুতেই পয়েন্ট হারানোর মতো অনাকাঙ্ক্ষিত অভিজ্ঞতা হলো বিরাট কোহলির দলের।

ওয়ানডে সুপার লিগে এখন পর্যন্ত ম্যাচ খেলে পয়েন্ট তালিকায় নাম তুলেছে মোট ৬টি দল। ছয় ম্যাচে ৪ জয় ও ২ হারে ৪০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে অস্ট্রেলিয়া। সমান সংখ্যক ম্যাচে ৩ জয় ও ৩ হার নিয়ে ৩০ পয়েন্টে দুইয়ে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ২০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে পাকিস্তান।

তিনটি করে ম্যাচ খেলে সমান ১ জয় ও ২ হার নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে আছে যথাক্রমে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। এই দুই দলের সমান জয়-পরাজয় হলেও পয়েন্ট খুইয়ে ষষ্ঠ স্থানে ভারত।

সংবাদটি শেয়ার করুন




© ২০২১ | দৈনিক প্রতিবেদন কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত

Design BY NewsTheme